Ravichandran Ashwin: ভাইরাল ভিডিও, দীর্ঘদিন পর ওডিআই খেলতে নেমে অদ্ভুত ভঙ্গিতে উইকেট অশ্বিনের

বেশ কিছুদিন পর ওডিআই ম্যাচ খেলার সুযোগ পেলেন ভারতীয় দলের অভিজ্ঞ অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। শুক্রবার মোহালিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সাফল্য পেলেন এই স্পিনার।

Soumya Gangully | Published : Sep 22, 2023 3:27 PM IST / Updated: Sep 22 2023, 11:30 PM IST

২০ মাস পর ওডিআই ম্যাচ খেলতে নেমেই উইকেট পেলেন ভারতের অভিজ্ঞ অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। শুক্রবার মোহালিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম ওডিআই ম্যাচে অশ্বিনের বলে স্টাম্প আউট হয়ে যান মার্নাস লাবুশেন। অস্ট্রেলিয়ার ইনিংসের ৩৩-তম ওভারে অশ্বিনের বলে স্টাম্প হয়ে যান লাবুশেন। তিনি অদ্ভুতভাবে আউট হয়ে যান। রিভার্স স্যুইপ করার চেষ্টা করেন লাবুশেন। কিন্তু তাঁর পক্ষে ব্যাটে-বলে সংযোগ করা সম্ভব হয়নি। এই শট খেলার চেষ্টা করার সময় ক্রিজের বাইরে চলে যান লাবুশেন। তিনি বলটি ফস্কানোর পর ভারতের অধিনায়ক ও উইকেটকিপার কে এল রাহুলের প্যাডে লেগে বেল ফেলে দেয়। তৃতীয় আম্পায়ার লাবুশেনকে আউট ঘোষণা করেন। ৩৯ রান করে আউট হয়ে যান লাবুশেন। এই ম্যাচে ১০ ওভার বোলিং করে ৪৭ রান দিয়ে ১ উইকেট নেন অশ্বিন।

 

২০ মাস পর ওডিআই ম্যাচ খেলতে নামা অশ্বিনের দিকে সবার নজর ছিল। এশিয়া কাপ ফাইনালের আগে চোট পান অক্ষর প্যাটেল। তাঁর পরিবর্তেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই সিরিজের দলে সুযোগ পেয়েছেন অশ্বিন। তবে তিনি ওডিআই বিশ্বকাপে খেলার সুযোগ পাবেন কি না, সেটা এখনও স্পষ্ট নয়। ভারতের অধিনায়ক রোহিত শর্মা ইঙ্গিত দিয়েছেন, ওডিআই বিশ্বকাপে অশ্বিনের সুযোগ পাওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। অক্ষরকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের তৃতীয় ম্যাচের দলে রাখা হয়েছে। তবে সেটা শর্তসাপেক্ষে। অক্ষর ফিট হয়ে উঠতে না পারলে তাঁর পরিবর্তে বিশ্বকাপে খেলতেই পারেন অশ্বিন। 

এর আগে ২০২২ সালের ১৯ জানুয়ারি শেষবার ওডিআই ম্যাচ খেলেন অশ্বিন। পার্লে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেই ম্যাচে তিনি কুইন্টন ডি ককের উইকেট নেন। ৬১১ দিন পর ক্রিকেটের এই ফর্ম্যাটে খেলার সুযোগ পেলেন এবং উইকেট নিলেন অশ্বিন। 

এই ম্যাচে অশ্বিনের পাশাপাশি অসাধারণ বোলিং করলেন অপর এক অভিজ্ঞ বোলার মহম্মদ সামি। ৫১ রান দিয়ে ৫ উইকেট নেন এই পেসার। অস্ট্রেলিয়ার ইনিংস শেষ হওয়ার পর তিনি বলেন, ‘আমি খুব খুশি। (মহম্মদ) সিরাজের সঙ্গে খুব উপভোগ করছি। ঠিক জায়গায় বল রাখা এবং ম্যাচের শুরুটা ভালো করা জরুরি। এখানে খুব গরম আছে। উইকেট থেকে খুব একটা সুবিধা পাওয়া যাচ্ছিল না। সেই কারণে উপযুক্ত লেংথে বল রাখা এবং বোলিংয়ে বৈচিত্র আনা জরুরি ছিল। পরিশ্রম করে উইকেট পেলে ভালো লাগে। এর ফলে দলের ও নিজের আত্মবিশ্বাস বেড়ে যায়।’ ওডিআই বিশ্বকাপেও ভালো পারফরম্যান্স দেখানোই সামির লক্ষ্য।

আরও পড়ুন-

ICC Rankings: অস্ট্রেলিয়াকে হারিয়ে ক্রিকেটের ৩ ফর্ম্যাটেই র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ভারত

India Vs Australia: শুবমান-রুতুরাজের দুরন্ত ব্যাটিং, মোহালিতে সহজ জয় ভারতের

পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয়ের উদযাপন, সুইমিং পুলে নাচ বিরাট-রোহিতের

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'এবার জনগণও আপনাকে ছুঁড়ে ফেলবে' #suvenduadhikari #bjp
Howrah News Today : তেতে ছিল দুই পাড়াই! হাওড়ার বাঁকড়ায় রবিবার সকালে ঘটল ভয়ানক ঘটনা, গ্রেফতার ৩
Bjp news :ব‍্যারাকপুরে আবার আক্রান্ত বিজেপি কর্মী , আক্রমণের তীর টি.এম.সি র দিকে
Nadia Hawker Eviction: নদিয়াতে সকাল থেকে শুরু উচ্ছেদ অভিযান,এলাকা পরিদর্শনে বিজেপির সভাপতি
BJP Team Coochbehar : কোচবিহারে মুসলিম মহিলাকে বর্বরোচিত আক্রমণের প্রতিবাদে রাস্তা অবরোধ বিজেপির