সাম্বাএ দেশের ফুটবলের সামনে কি টিকে থাকতে পারবে লুকা মডরিচরা? কখন কোথায় হবে খেলা? জানুন

২০২০ সাল থেকে ২০টিরও বেশি ম্যাচে জয়ী হয়েছে এই দল। শেষ ১০টি আন্তর্জাতিক ম্যাচেও অপরাজিত এই দল। শেষ আটের লড়াইয়ে সাম্বার দেশের ফুটবলের সামনে টিকে থাকাই এখন ক্রোয়েশিয়ার কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

Web Desk - ANB | Published : Dec 9, 2022 12:56 PM IST

ক্রোয়েশিয়ার বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে খেলতে নামছে পাঁচবারের বিশ্বকাপ জয়ী দল। চলতি বিশ্বকাপেও ভালো ফর্মেই রয়েছে ব্রাজিল। পারফর্ম্যান্সের দিক থেকে পিছিয়ে নেই লুকা মডরিচরাও। শেষ আটের লড়াইয়ে একে অপরকে এতটুকু জায়গা ছেড়ে দিতে রাজি নয় দুই দল। এখন পর্যন্ত বিশ্বকাপের ৪টি ম্যাচ খেলে ৭ গোল করেছে ব্রাজিল। গোল খেয়েছে দু'টি। একমাত্র ক্যামারুনের বিরুদ্ধে হার বাদ দিলে গ্রুপ পর্বের ম্যাচেও ব্রাজিল সঠিক অর্থেই সুন্দর ফুটবলের নজির রেখেছে। এবার কোয়ার্টার ফাইনালেও আক্রমনই হাতিয়ার তিতের দলের। অন্যদিকে ১৯৯৮ সালে প্রথম বিশ্বকাপ ফাইনালে উঠেছিল ক্রোয়েশিয়া। ২০২০ সাল থেকে ২০টিরও বেশি ম্যাচে জয়ী হয়েছে এই দল। শেষ ১০টি আন্তর্জাতিক ম্যাচেও অপরাজিত এই দল। শেষ আটের লড়াইয়ে সাম্বার দেশের ফুটবলের সামনে টিকে থাকাই এখন ক্রোয়েশিয়ার কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

৯ ডিসেম্বর কাতারে মুখোমুখি হতে চলেছে দুই দল। কাতারের আল রায়ান এডুকেশন সিটি স্টেডিয়ামে ভারতীয় সময় রাত ৮.৩০ মিনিটে শুরু হতে চলেছে ব্রাজিল বনাম ক্রোয়েশিয়ার ম্যাচ।

১৭তম বিশ্বকাপ কোয়ার্টার ফাইনাল খেলতে নামছে ব্রাজিল। চলতি বিশ্বকাপে শুরু থেকেই দূরন্ত ফর্মে তিতের দল। শেষ ষোলোয়ও দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে দূরন্ত পারফর্ম্যান্সের পর এবার শেষ আটের লড়াইয়ের জন্য প্রস্তুত নেইমাররা। কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের মুখোমুখি ক্রোয়েশিয়া। দক্ষিণ কোরিয়ার থেকে ধারে ভারে যথেষ্ট শক্তিশালী প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। তবে ইতিহাস নেইমারদেরই পক্ষে। এখনও পর্যন্ত বিশ্বকাপে ২ বার মুখোমুখি হয়েছে এই ২ দল। ২০০৬ সালের বিশ্বকাপে গ্রুপের ম্যাচে ক্রোয়েশিয়াকে ১-০ গোলে হারিয়ে দিয়েছিল ব্রাজিল। এরপর ২০১৪ সালে নিজেদের দেশে বিশ্বকাপের প্রথম ম্যাচে লুকা মডরিচদের ৩-১ গোলে উড়িয়ে দেন নেইমাররা। এবার কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের 'অপরাজিত' রেকর্ড ক্রোয়েশিয়া ভাঙতে পারে কি না সেটাই এখন দেখার।

আরও পড়ুন - 

কাতার বিশ্বকাপে ব্যর্থতার জের, সরিয়ে দেওয়া হল স্পেনের কোচ লুই এনরিকেকে

নেদারল্যান্ডসের বিরুদ্ধে জয় পেতে আত্মবিশ্বাসী দল, জানালেন অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার

 

Share this article

Latest Videos

click me!

Latest Videos

বিকট আওয়াজ! মালগাড়ির ধাক্কায় দুর্ঘটনার কবলে শিয়ালদহগামী Kanchanjunga Express
Daily Horoscope Live: ১৬ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
TMC BJP News : ঔদ্ধত্য বটে! পঞ্চায়েত অফিসের কার্নিশে দাঁড়িয়ে বিজেপি প্রধানকে হুমকি তৃণমূল নেতার!
দরজা বন্ধ! আর রাজভবনে ঢুকতে পারবেন না 'মুখ্যমন্ত্রী'! বিস্ফোরক দাবী শুভেন্দুর | Suvendu Adhikari
Suvendu Adhikari Live : ঘরছাড়াদের নিয়ে রাজভবনে শুভেন্দু অধিকারী, সরাসরি