কোয়ার্টার ফাইনালের আগে ফের চোট আর্জেন্টিনা শিবিরে, ব্যথার ইঞ্জেকশন নিতে হচ্ছে লাউতারো মার্তিনেসকে

অজিদের হারানোর পর এবার সামনে শেষ আটের লড়াই। ডাচদের বিরুদ্ধে ষষ্ঠবারের মতো মাঠে নামতে চলেছে মেসিরা। শনিবার রাতে কোয়ার্টার ফাইনালের গুরুত্বপূর্ণ ম্যাচ। কিন্তু তাঁর আগেই অনিশ্চিত দলের অন্যতম গুরুত্বপূর্ণ স্ট্রাইকার।

Web Desk - ANB | Published : Dec 8, 2022 2:06 PM IST

কোয়ার্টার ফাইনালের আগেই ফের চোটের আশঙ্কা আর্জেন্টিনা শিবিরে। অ্যাঙ্খেল দি মারিয়ার পর এবার চোট লাউতারো মার্তিনেস। পায়ে ব্যাথার ইঞ্জেকশন নিয়ে বিশ্বকাপের ময়দানে খেলতে নেমেছিলেন মার্তিনেস। সেটাই হয়তো তাঁর পারফর্ম্যান্সে প্রভাব ফেলেছিল। অজিদের হারানোর পর এবার সামনে শেষ আটের লড়াই। ডাচদের বিরুদ্ধে ষষ্ঠবারের মতো মাঠে নামতে চলেছে মেসিরা। শনিবার রাতে কোয়ার্টার ফাইনালের গুরুত্বপূর্ণ ম্যাচ। কিন্তু তাঁর আগেই অনিশ্চিত দলের অন্যতম গুরুত্বপূর্ণ স্ট্রাইকার।

কোয়ার্টার ফাইনালের আগেই লাউতারো মার্তিনেসের এজেন্ট আলেসান্দ্রো কামাচো জানিয়েছেন, নিয়মিত ব্যথার ইঞ্জেকশন নিতে হচ্ছে মার্তিনেসকে। ওঁর গোড়ালিতে প্রচণ্ড ব্যথা রয়েছে। ব্যথা কমানোর আপ্রাণ চেষ্টা করা হচ্ছে।' তিনি আরও জানিয়েছেন,'সৌদি আরবের বিরুদ্ধে গোল বাতিল ওঁর উপর প্রভাব ফেলেছে।' চলতি বিশ্বকাপে প্রথম ম্যাচ থেকেই খেলছেন মার্তিনেস। সৌদি আরবের বিরুদ্ধে বেশ কয়েকটি গোল করার সুযোগ নষ্ট করেছিলেন তিনি। পরবর্তী ম্যাচে মেক্সিকোর বিরুদ্ধেও প্রথম থেকেই ছিলেন লাউতারো। পোল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথমে মাঠে দেখা যায়নি তাঁকে। শেষ কয়েক মিনিটের জন্য খেলতে নামেন তিনি। মার্তিনেজের বদলে প্রথম একাদশে সুযোগ পান তরুণ স্ট্রাইকার জুলিয়ান আলভারেস। বিশ্বকাপের ময়দানে নেমেই দূরন্ত ফর্মে অ্যালভারেজ। ইতিমধ্যে দু'টি গোলও করেছেন তিনি।

এর আগে প্রি-কোয়ার্টার ফাইনালের আগে অনিশ্চিত হয়ে পড়েছিলেন আর্জেন্টিনার অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় দি মারিয়া। সাংবাদিক বৈঠকে আর্জেন্টিনা কোচ স্কালোনি জানিয়েছেন ‘মাংসপেশি ও তন্তুতে চোট রয়েছে অ্যাঙ্খেলের। এছাড়া শরীরের বিভিন্ন গাঁটেও ব্যাথা রয়েছে।' চিন্তিত মুখে স্কালোনি জানান,'আমি নিজেও বুঝতে পারছি না ও আদৌ খেলতে পারবে কি না। অনুশীলনে অ্যাঙ্খলকে দেখার পরই বিষয়টা বুঝতে পারব। আর্জেন্টিনা কোচের মতে কম সময়ের ব্যবধানে ম্যাচ খেলতে হওয়ার কারণেই আঘাত ও চোট বাড়ছে ফুটবলারদের। তিনি আগেই এই বিষয় ক্ষোভ প্রকাশ করেছিলেন। স্কালোনি বলেছেন, 'বুধবার আমাদের ম্যাচ ছিল রাত ১০টা থেকে (কাতারের সময় অনুযায়ী)। আমাদের দলের সবাই ঘুমোত যাই ভোর ৪টের সময়। তারপর ৪৮ ঘণ্টার মধ্যে আবার ম্যাচ খেলতে হলে ফুটবলারদের শরীরের উপর দিয়ে ধকল যাবেই। আমরা গ্রুপের সেরা দল হিসেবে নক-আউটের যোগ্যতা অর্জন করেছি। নক-আউটে আমাদের প্রতিপক্ষ যারা, সেই অস্ট্রেলিয়া ওদের গ্রুপে দ্বিতীয় হয়ে নক-আউটের যোগ্যতা অর্জন করেছে। ওদের ম্যাচ ছিল বুধবার সন্ধে ৬টার সময়। কিন্তু আমাদের ম্যাচ তার ৪ ঘণ্টা পরে দেওয়া হয়। এতে আমাদের সমস্যা হবে। বিশ্বকাপ কতটা কঠিন, সেটা আমরা জানি। এটা ফুটবল খেলা। এই খেলা অত সহজ নয়।'

আরও পড়ুন - 

প্রথম কোয়ার্টার ফাইনালে সামনে ক্রোয়েশিয়া, আক্রমণেই বাজিমাত করার লক্ষ্যে ব্রাজিল

ধীরে ধীরে সুস্থ হচ্ছেন পেলে, কমেছে ফুসফুসের সংক্রমণও, বৃহস্পতিবারই স্বস্তির কথা শোনাল হাসপাতাল কর্তৃপক্ষ

নক-আউটে প্রথম গোল পেয়ে আত্মবিশ্বাসী মেসি, ডাচদের বিরুদ্ধে রেকর্ড বদলাতে মরিয়া আর্জেন্টিনা

Share this article
click me!