ইনস্টাগ্রাম পোস্টে লাইকের হিসেবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ছাপিয়ে গেলেন লিওনেল মেসি

মাঠের মতোই মাঠের বাইরেও পর্তুগালের তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে টেক্কা দিচ্ছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। তিনি রোনাল্ডোর জনপ্রিয়তায় ভাগ বসাচ্ছেন।

Web Desk - ANB | Published : Dec 25, 2022 5:43 PM IST

কাতার বিশ্বকাপ জেতার পর ট্রফি হাতে ইনস্টাগ্রামে যে ছবি পোস্ট করেছিলেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি, সেই ছবি লাইক করেছেন ৭৩.২ মিলিয়ন ইনস্টাগ্রাম ব্যবহারকারী। নানা মন্তব্য করেছেন ২০ লক্ষ ইনস্টাগ্রাম ব্যবহারকারী। বিশ্বকাপ শুরু হওয়ার আগে একটি পোস্ট করেছিলেন পর্তুগালের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সেই ছবিতে দেখা যায়, মেসির সঙ্গে বসে দাবা খেলছেন রোনাল্ডো। সেই পোস্ট লাইক করেছেন ৪২.৩ মিলিয়ন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী। নানা মন্তব্য করেছেন ৫ লক্ষ ২১ হাজার জনেরও বেশি ইনস্টাগ্রাম ব্যবহারকারী। রোনাল্ডোর সেই পোস্টের প্রায় দ্বিগুণ জনপ্রিয় হয়েছে মেসির পোস্ট। ফলে মাঠের মতোই মাঠের বাইরেও মেসির সময়টা ভাল যাচ্ছে। অন্যদিকে, রোনাল্ডোর সময়টা একেবারেই ভাল যাচ্ছে না। বিশ্বের অন্যতম সেরা ফুটবলার হলেও, আপাতত তিনি কোনও ক্লাবেই নেই। সৌদি আরবের ক্লাব আল-নাসর না অন্য কোনও ক্লাবে যোগ দেবেন এই তারকা, সেটা এখনও বোঝা যাচ্ছে না।

 

 

এবারই রোনাল্ডোর শেষ বিশ্বকাপ ছিল। তাঁকে আর বিশ্বের সেরা ফুটবল প্রতিযোগিতায় খেলতে দেখা যাবে না। মেসিও হয়তো এবারই শেষ বিশ্বকাপ খেলে ফেললেন। ২০২৬ সালে পরবর্তী বিশ্বকাপে মেসিকে দেখা যাবে কি না, সে বিষয়ে অনিশ্চয়তা রয়েছে। তবে মেসি যদি আর বিশ্বকাপ নাও খেলেন, তাহলে তাঁর আফশোসের কোনও কারণ নেই। তিনি কাঙ্খিত সাফল্য পেয়ে গিয়েছেন। এবার কাতারে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে আর্জেন্টিনাকে বিশ্বকাপ চ্যাম্পিয়ন করেছেন 'এল এম টেন'। তিনি দ্বিতীয়বার বিশ্বকাপের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন। শুধু গোল্ডেন বুট পাননি মেসি। বাকি সব সাফল্যই তাঁর কাছে ধরা দিয়েছে।

 

 

প্রায় দেড় দশক ধরে রোনাল্ডোর সঙ্গে মেসির লড়াই চলছে। মেসি কিন্তু বারবার রোনাল্ডোকে টেক্কা দিয়েছেন। ব্যালন ডি'অর জেতাই হোক বা জাতীয় দলের হয়ে সাফল্য, মেসির সঙ্গে পাল্লা দিতে পারেননি রোনাল্ডো। মেসি ৭ বার ব্যালন ডি'অর পেয়েছেন। তিনি কোপা আমেরিকা ও বিশ্বকাপ জিতেছেন। রোনাল্ডো ইউরো কাপ জিতলেও, বিশ্বকাপ জিততে পারেননি।

নিজের শেষ বিশ্বকাপে জাতীয় দলে জয়াগাও হারিয়েছেন রোনাল্ডো। কাতারে নক-আউট পর্যায়ের কোনও ম্যাচেই তিনি প্রথম একাদশে ছিলেন না। পর্তুগালের তৎকালীন কোচ ফেরান্দো স্যান্টোসের সঙ্গে মতবিরোধের জেরেই রোনাল্ডোকে রিজার্ভ বেঞ্চে বসে থাকতে হয়েছে। তাঁর দল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে মরক্কোর কাছে হেরে ছিটকে যায়। এরপর থেকে একাই অনুশীলন চালিয়ে যাচ্ছেন রোনাল্ডো। তিনি এবার কোন ক্লাবের হয়ে খেলবেন, সেটা নিয়ে জল্পনা চলছে।

আরও পড়ুন-

বিশ্বকাপ জিতলেও নিন্দুকরা মেসির খুঁত খুঁজে বের করবে, বলছেন ইনিয়েস্তা

ক্যান্সারের বিরুদ্ধে লড়াই করছেন পেলে, হাসপাতালে রাত জাগছে পরিবার

বিশ্বকাপ ফাইনালে একটি ভুল সিদ্ধান্ত নিয়েছেন, স্বীকার রেফারি সাইমন মারচিনিকের

Read more Articles on
Share this article
click me!