প্রাপ্ত বয়স্কদের বিনোদনমূলক অ্যাপ বিক্রির জন্য আনছে চিঙ্গারি , কড়া জবাব দিল টিকটকের প্রতিদ্বন্দ্বী

প্রাপ্ত বয়স্কদের জন্য বিনোদনমূলক অ্যাপ আনছে চিঙ্গারি। অভিযোগ উঠেছে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের বিরুদ্ধে। প্ররিপ্রেক্ষিতে কড়া জবাব দিন চিঙ্গারি।

 

Web Desk - ANB | Published : Jun 27, 2023 10:14 AM IST

ভারতের জনপ্রিয় শট-ভিডিও তৈরির অ্যাপ চিঙ্গারি। এই জনপ্রিয় অ্যাপ চিঙ্গারি এবার প্রাপ্ত বয়স্কদের জন্য বিনোদনমূলক অ্যাপ তৈরি করেছে বলে অভিযোগ উঠেছে। চিঙ্গারি তাদের বিশেষ ফিচার 1-on-1 video call (১-অন-১ভিডিও কল ) বা একজনের সঙ্গে আরেক জনের ভিডিও কল কনটেন্টকে আলাদা করে একটা অ্যাডাল্ট এন্টারটেনমেন্ট অ্যাপ হিসেবে প্রতিষ্ঠা করতে চাইছে। মোট কথা 1-on-1 video call -এর বৈশিষ্ট্যের মাধ্যমে প্রাপ্তবয়স্কদের জন্য বিনোদনমূলক অ্যাপ আনতে চলেছে। যার প্রচারও শুরু হয়েছে।

চিঙ্গারি পেড ভিডিও কলের মাধ্যমে অ্য়াডাল্ট এন্টারটেনমেন্ট 18+content অ্যাপ তৈরিতে অনেকটাই এগিয়ে গেছে বলে সূত্রের খবর। এটা বলে রাখা ভাল যে এই মাধ্যম উপার্যজনের প্রতিশ্রুতি দেয়। পাশাপাশি যারা ভিডিও তৈরি করে তাদের নিয়োগেরও কথাও বলেছে। অতিরিক্তভাবে এই বিষয় সংক্রান্ত প্রতিবেদন বিভিন্ন সোশ্যাল মিডিয়া বিজ্ঞাপন ও ভিডিওগুলিতে তুলে ধরা হয়েছে। যা ব্যবহারকারীদের কাছে পরামর্শমূল প্রতিশ্রুতি দিয়েছে।

একটি বিবৃতিতে, চিঙ্গারি স্পষ্ট করেছেন যে তাদের ব্যক্তিগত কল বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের ভিডিও মোড ব্যবহার করে একে অপরের সঙ্গে যোগাযোগ করার ব্যবস্থা করা যায়। লাইভ স্ট্রিম চলাকালীন দর্শকরা মন্তব্য করে, প্রশ্ন জিজ্ঞাসা করে এবং ভার্চুয়াল উপহার পাঠিয়ে অংশগ্রহণ করতে পারে। এই বৈশিষ্ট্যটি নির্মাতাদের তাদের বিষয়বস্তু নগদীকরণ করার একটি সুযোগ প্রদান করে। প্ল্যাটফর্ম দৃঢ়ভাবে দাবি অস্বীকার করেছে যে বিনোদনমূলক অ্যাপের কথা। সংস্থাটি জানিয়েছে, শুধুমাত্র প্রদত্ত লাইভ 1-অন-1 কল বৈশিষ্ট্যকে কেন্দ্র করে তৈরি হয়েছে অ্যাপ। তবে প্রাপ্ত বয়স্কদের জন্য বিনোদন অ্যাপ নিয়ে যে খবর প্রকাশিত হয়েছে তা পুরোপুরি ভিত্তিহীন বলে জানিয়েছে চিঙ্গারি।

অন্যদিকে রিপোর্টে বলা হয়েছে চিঙ্গারি একটি ফিচার এনেছে যাতে ক্রিয়েটার ইউজারদের মধ্যে ১৮ বছরের বেশি বা প্রাপ্তবয়স্কদের সরাসরি একজনের সঙ্গে অন্যজনের পেড ভিডিও কল করতে পারে। ক্রিয়েটারদের ভিডিও কলের জন্য অর্থ দেওয়া হচ্ছে। ইউজারদের আকৃষ্ট করতে বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞাপনও দেওয়া হচ্ছে। তবে চিঙ্গারি এই অভিযোগ উড়িয়ে দিয়েছে। চিঙ্গারি জানিয়েছে ব্যক্তিগত কল বৈশিষ্ট্য তাদের অ্যাপের একটি দিক। তারা যুক্তি দিয়েছিল যে এই বৈশিষ্ট্যটি চালু করা হয়েছিল কারণ অন্য কোনও প্রতিষ্ঠান প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের তাদের প্রিয় নির্মাতাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করাতে পারে না।

ভারত চিনের তৈরি শর্ট ভিডিও অ্যাপ টিকটক বন্ধ করে দিয়েছে। টিকটক এই দেশে নিষিদ্ধ হওয়ার পর থেকেই চিঙ্গারির জনপ্রিয়তা বাড়ছে। টিকটকের প্রতিদ্বন্দ্বীও বলা যেতে পারে চিঙ্গারিকে। এটিও একটি জনপ্রিয় শর্ট ভিডিও অ্যাপ। এখানেও ভিডিও তৈরির জন্য টাকা দেওয়া হয়।

আরও পড়ুনঃ

'সলমন খানকে খুন আমরা করবই', কানাডায় বসে হুমকি পলাতক গ্যাংস্টার গোল্ডি ব্রারের

Eid ul-Azha: বখরি ইদে পশু জবাইয়ের ছবি শেয়ার না করতে আহ্বান, মুসলিস সম্প্রদায়ের জন্য নির্দেশিকা জমিয়তের

'তাঁর আমলে ২৬ হাজারেও বেশি বোমা ফেলা হয়েছে', ওবামার ভারতীয় মুসলিম মন্তব্যে তোপ রাজনাথের

 

Share this article
click me!