২০২১ সালের জুলাই পর্যন্ত থাকবে ওয়ার্ক ফ্রম হোম, কর্মীদের নির্দেশ দিল গুগল

  • লকডাউনের জেরে বদলে গিয়েছে বিশ্বের কর্ম-সংস্কৃতি
  • মারণ ভাইরাসের আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে
  • ২০২১ সালের জুলাই পর্যন্ত গুগলে চলবে থাকবে ওয়ার্ক ফ্রম হোম
  • জুলাই ২০২১ পর্যন্ত বাড়ি থেকেই কাজ করতে পারবে গুগল কর্মীরা 

deblina dey | Published : Jul 28, 2020 10:03 AM IST

করোনা সংক্রমণ ও লকডাউনের জেরে বদলে গিয়েছে বিশ্বের কর্ম-সংস্কৃতি।  দিনে দিনে এই মারণ ভাইরাসের আক্রান্তের সংখ্যা এখনও বৃদ্ধি পাচ্ছে। এর প্রভাবে ভারত-সহ বিশ্বের বহু প্রতিষ্ঠান ওয়ার্ক ফ্রম হোম করার সিদ্ধান্ত নিয়েছে। এই মূহূর্তে ওয়ার্ক ফ্রম হোম করাই নিরাপদ বলে মনে করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। ঘরে বসেই সারতে হচ্ছে অফিস, দোকান, ব্যঙ্কের ফান্ড ট্রান্সফার-সহ আরও যাবতীয় কাজ। কর্মীদের যাতে ওয়ার্ক ফ্রম হোমে কোনও অসুবিধায় পড়তে না হয় বা ওয়ার্ক ফ্রম হোম করায় যাতে তারা আরও উৎসাহ পায় এর জন্য একের পর এক অনবদ্য সিদ্ধান্ত নিয়েছিল টেক জায়ান্ট গুগল সংস্থা।  এবারও সংস্থা তার কর্মীদের জানিয়ে দিন ২০২১ সালের জুলাই পর্যন্ত গুগলে চলবে থাকবে ওয়ার্ক ফ্রম হোম।

আন্তর্জাতিক টেক সংস্থা গুগলের তার কর্মীদের জানিয়েছে ২০২১ সালের জুলাই মাস পর্যন্ত বাড়ি থেকেই কাজ করবে কর্মীরা। এর আগে সংস্থাটি তার কর্মীদের ২০২০ সালের ডিসেম্বর অবধি ওয়ার্ক ফ্রম হোম করার অনুমতি দিয়েছিল। এখন তা বাড়িয়ে ২০২১ সালের জুলাই পর্যন্ত করা হয়েছে। সংস্থাটি বিশ্বব্যাপী করোনভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির বিষয়ে বিবেচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গিয়েছে।

দ্য ওয়াল জার্নালের প্রতিবেদন অনুযায়ী, গুগলের সিইও সুন্দর পিচাই গত সপ্তাহে এই সিদ্ধান্ত নিয়েছেন। সংস্থার তরফ থেকে কর্মীদের একটি ইমেল প্রেরণ করা হয়েছে। এতে সুন্দর পিচাই জানিয়েছন, এখন কর্মীদের কাছে ৩০ জুন, ২০২১ পর্যন্ত স্বেচ্ছায় ওয়ার্ক ফ্রম হোম করার বিকল্প থাকবে। গুগলে প্রায় ২ লক্ষেরও বেশি কর্মচারী বিশ্বব্যাপী ওয়ার্ক ফ্রম হোম এ কাজ করছে। এদিকে, টুইটারও তার সমস্ত কর্মীদের অনির্দিষ্টকালের জন্য ওয়ার্ক ফ্রম হোম এর অনুমতি দিয়েছে। গুগল সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, ২০২১ এর জুলাই থেকে সংস্থার অফিস খোলার কথা ভাবছে। শুরুর দিকে ১০ শতাংশ কর্মী নিয়েই অফিসে কাজ শুরু করবে তারা। ধীরে ধীরে পরিস্থিতি অনুযায়ী কর্মী সংখ্যা বাড়ানোর কথা ভাববে গুগল।

Share this article
click me!