কাউন্টডাউন শুরু- মে মাসেই আসছে গুগলের নতুন প্রযুক্তি, জেনে নিন কী করে নাম নথিভুক্ত করবেন

গতবছর ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে গুগল প্লেক্সের মাধ্যমে শুধুমাত্র অল্প সংখ্যক নেটিজেনের জন্যই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।  সংস্থার সিইও সুন্দর পিচাই এই বছর সমস্ত সাধারণ জনগণের জন্যই এই ইভেন্টটি চালু করতে করছেন। 

Web Desk - ANB | Published : Mar 17, 2022 5:59 PM IST

গুগল (Google) তার সবথেকে গুরুত্বপূর্ণ  সফ্টওয়্যারে কথা ঘোষণা করতে পারে আগামী মে মাসের ১১-১২ তারিখের মধ্যে। তবে দিন ঘোষণার আগে SVD কঠিন একটি প্লাজেল সমাধান করার পরই গুগল শোরলাইন অ্যাম্ফিথিয়েটার থেকে তার নতুন ভার্চুয়াল ইভেন্ট I/O 2022 লঞ্চ করার সিদ্ধান্ত নিয়েছে। এই অনুষ্ঠান শুরু হবে হবে বুধবার। ইভেন্টটি মাত্র একদিন থাকবে। 

গতবছর ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে গুগল প্লেক্সের মাধ্যমে শুধুমাত্র অল্প সংখ্যক নেটিজেনের জন্যই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।  সংস্থার সিইও সুন্দর পিচাই এই বছর সমস্ত সাধারণ জনগণের জন্যই এই ইভেন্টটি চালু করতে করছেন। সাকলকে io.google এ যেতে হবে। তারপর You Tube এর মাধ্যমে এই ইভেন্ট দেখতে পারবে। লাইভ অনুষ্ঠানের পাশাপাশি আগে থেকে রেকর্ড করা একাধিক অনুষ্ঠান অনলাইনে আপলোড করা হবে। অনুষ্ঠানের মধ্যে বিশেষত্ব রয়েছে- লার্নিংট্যাব ২০২২, কোডেল ট্যাবস, টিউটোরিয়াল, ওয়ার্কশপ, কমিউনিটি গ্রুপ। 

ইভেন্টটি লঞ্চ হওয়ার সম্ভাবনা
এখনও পর্যন্ত সংস্থার পক্ষ থেকে সরাসরি কিছুই জানান হয়নি। কিন্তু অ্যানরয়েড-১৩র বিটা ভার্সেন সাফল্যের সঙ্গে শেষ করা হয়েছে। যা নিয়ে আগেই এক মাসের ট্রায়াল রান হয়ে  গেছে। সেই ট্রায়াল রানও সফল হয়েছে। দ্যা পিক্সেল 6a ও পিক্সেল ওয়াচ এখনও পর্যন্ত অনেকেই গ্রহণ করেছেন। গুগল কী তৈরি করছে তা জানতে অনেকেই অধীর আগ্রহে অপেক্ষা করে চলেছেন। 

গুগল i/o ইভেন্ট কী? 
গুগল i/o ইভেন্ট হল একটি ভার্চুয়াল ইভেন্ট। যেখানে অনেক মানুষ একসঙ্গে কথাবার্তা বলতে পারে। নিজেদের মতামত বিনিময় করতে পারে। কিন্তু সেখানে একটি নির্দিষ্ট সম্প্রদায়ের মানুষই জড়ো হতে পারেন। সাধারণদের জন্য কোনও স্থান নেই। এই মাধ্যমে কোনও একটি বিষকে অনলাইনে তুলে ধরার যাবে। তবে সেখানে ইউটিউবের ওপর নির্ভর করতে হবে।

রেজিস্ট্রেশনের পদ্ধতি
আগামী ২২ মার্চের মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে। তবে এর জন্য কোনও রেজিস্ট্রেশন ফি নেওয়া হবে না। এক জন্য আগেই বেশ কিছু রেকর্ড সেশানের ব্যবস্থা করা হয়েছিল। যেগুলি আগেই অনুষ্ঠিত হয়েছিল।

৮ঘণ্টা নাকি তারও কম বা বেশি, ঠিক কতক্ষণ ঘুম জরুরি- জানাল নতুন গবেষণা

কংগ্রেসের ভাঙন কি আসন্ন, ২৪ ঘণ্টার মধ্যে বিক্ষুদ্ধ গোষ্ঠীর পরপর দুটি বৈঠক

তালিবান শাসিত আফগানিস্তানের সঙ্গে 'আনুষ্ঠানিক' সম্পর্ক স্থাপন, রাষ্ট্র সংঘে ভোট দিল না রাশিয়া

Share this article
click me!