'বিকাল ৩টের মধ্যে অধ্যক্ষকে স্বেচ্ছায় ছুটিতে যেতে বলুন' আরজি কর মামলায় রাজ্যকে নির্দেশ হাইকোর্টের

প্রধান বিচারপতি টিএস শিবগ্নানাম এবং বিচারপতি হিরন্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ সন্দীপ ঘোষের স্বেচ্ছায় নির্বাসনের আবেদনের জন্য সময়সীমা নির্ধারণ করেছে।

 

deblina dey | Published : Aug 13, 2024 9:17 AM IST

মঙ্গলবার কলকাতা হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দফতরকে নির্দেশ দেয় প্রাক্তন অধ্যক্ষ আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল এবং কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতালের (সিএনএমসিএইচ) বর্তমান অধ্যক্ষ ডাঃ সন্দীপ ঘোষকে অবিলম্বে স্বেচ্ছায় ছুটিতে যেতে হবে, তা না হলে আদালত তার নির্দেশ দেবে।

গত সপ্তাহে আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে মহিলা জুনিয়র ডাক্তার এবং দ্বিতীয় বর্ষের স্নাতকোত্তর ছাত্রীকে ধর্ষণ ও হত্যার অভিযোগে দায়ের করা জনস্বার্থ মামলার উপর কাজ করে, প্রধান বিচারপতি টিএস শিবগ্নানাম এবং বিচারপতি হিরন্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ সন্দীপ ঘোষের স্বেচ্ছায় নির্বাসনের আবেদনের জন্য সময়সীমা নির্ধারণ করেছে।

Latest Videos

“আমি বিকাল ৩টার সময়সীমা দিচ্ছি। আজ এর মধ্যে অধ্যক্ষকে ছুটিতে যেতে বলুন। অন্যথায়, আমরা নির্দেশনা দেব,” প্রধান বিচারপতি পর্যবেক্ষণ। ডিভিশন বেঞ্চ রাজ্য সরকারকে দুপুর ১ টার মধ্যে মামলার ডায়েরি আদালতে জমা দিতে বলেছে। মঙ্গলবার

পিআইএলটি প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে এই বিষয়ে শুনানির জন্য আসায়, পিটিশনকারীদের আইনজীবী এবং সিপিআই(এম) রাজ্যসভার সদস্য বিকাশ রঞ্জন ভট্টাচার্য পুরো বিষয়টিতে ডাঃ ঘোষের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন।

তিনি আরও বলেন, “সোমবার সকালে, তিনি ঘোষণা করেছিলেন যে তিনি রাজ্য সরকারের চিকিৎসা পরিষেবা থেকে পদত্যাগ করছেন। একইদিনে সন্ধ্যায় তাকে অন্য একটি প্রধান মেডিকেল ইনস্টিটিউটের প্রধান হিসাবে নিয়োগের ঘোষণা দেওয়া হয়েছিল,” এটা কি করে সম্ভব!

এই যুক্তিতে প্রধান বিচারপতি বিস্ময় প্রকাশ করেন কিভাবে মাত্র ১২ ঘণ্টার মধ্যে একজনকে পদ দেওয়া যায়। রাজ্য সরকারের আইনজীবী তাঁর পাল্টা যুক্তিতে বলেছেন যে কলকাতা পুলিশের তদন্তকারী দল কিছু গোপন করছে না। “আমরা তদন্তের অগ্রগতি সম্পর্কে একটি প্রতিবেদন জমা দিতে প্রস্তুত। এই বিষয়ে প্রায় ৪০ জনের বক্তব্য রেকর্ড করা হয়েছে, রাজ্য সরকারের আইনজীবী যুক্তি দিয়েছেন।

শুনানির সময়, প্রধান বিচারপতি একটি পর্যবেক্ষণও করেছিলেন, বলেছিলেন যে ট্র্যাজেডি নিয়ে জুনিয়র ডাক্তারদের প্রতিবাদ বিক্ষোভ সারা দেশে ছড়িয়ে পড়েছে তা দুর্ভাগ্যজনক। "যদি এটি ঘটে তবে রোগীরাই চূড়ান্ত ভুক্তভোগী হবেন," বলেছেন বিচারপতি শিবগ্নানাম।

Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case