Weather News: মেঘাচ্ছন্ন আকাশ সপ্তাহ জুড়ে বৃষ্টি, কোনও কোনও অঞ্চলে প্রবল বৃষ্টির সম্ভাবনা! কী বলছে হাওয়া অফিস?

বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে পূর্ব-পশ্চিম মেদিনীপুর পূর্ব পশ্চিম বর্ধমান দক্ষিণ ২৪ পরগনা এবং বাঁকুড়া জেলাতে। কলকাতা সহ সংলগ্ন অঞ্চলে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

deblina dey | Published : Jul 3, 2024 2:27 AM IST

Weather News: উত্তরবঙ্গের মতো না হলেও দক্ষিনবঙ্গেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। চলতি সপ্তাহে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা নদীয়া মুর্শিদাবাদ এবং বীরভূম জেলাতে। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে পূর্ব-পশ্চিম মেদিনীপুর পূর্ব পশ্চিম বর্ধমান দক্ষিণ ২৪ পরগনা এবং বাঁকুড়া জেলাতে। কলকাতা সহ সংলগ্ন অঞ্চলে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দপ্তরের অধিকর্তা হাবিবুর রহমান বিশ্বাস জানিয়েছেন, মৌসুমী অক্ষরেখা বিহার থেকে আসাম পর্যন্ত। উত্তরবঙ্গের ওপর দিয়ে এই অক্ষরেখা অবস্থান করায় সেখানে বৃষ্টিপাতের পরিমাণ বেশি। এছাড়াও বাংলাদেশ ও সংলগ্ন এলাকায় আরও একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এর প্রভাবেই মেঘাচ্ছন্ন আকাশ সপ্তাহ জুড়ে বৃষ্টি। উত্তরবঙ্গে বৃষ্টির কারনে দূর্যোগ অব্যাহত। গত চব্বিশ ঘণ্টায় অতিভারী বৃষ্টি হয়েছে উত্তরবঙ্গের ওপরের পাঁচটি জেলায়। বিশেষ করে দার্জিলিং এর সেবকে ২৯০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।আলিপুরদুয়ার ২১০ মিলিমিটার হয়েছে। দার্জিলিং ও গজলডোবাতে ১২০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। নদীয়া জেলার দেবগ্রামে ৩২.১ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

মঙ্গলবার কলকাতা এবং তৎপ্বার্শবর্তী অঞ্চলে সর্বোচ্চ তাপমাত্রা ২৯দশমিক চার ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের চেয়ে তিন দশমিক দুই ডিগ্রী নিচে। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭দশমিক এক ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের চেয়ে শূন্য দশমিক চার ডিগ্রী বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা ছিল সর্বোচ্চ ৯৮ শতাংশ সর্বনিম্ন ৮৭ শতাংশ। গত চব্বিশ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ৩২দশমিক সাত মিলিমিটার। আজ বুধবার দিনের আকাশ মেঘলা। বজ্রবিদ্যুত সহ বৃষ্টিপাতের সম্ভাবনা। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩০ডিগ্রী এবং ২৬ ডিগ্রীর আশেপাশে থাকবে।

আজ উত্তরবঙ্গের ওপরের পাঁচ জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস । কোনও কোনও অঞ্চলে প্রবল বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং কালিম্পংএ আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়ি এই পাঁচ জেলাতে আজ বুধবার ২০০ মিলিমিটার বা তার বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুর এই তিন জেলাতেও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। শনিবার পর্যন্ত এই ভারী থেকে অতিভারী বৃষ্টি চলবে।

Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari Live : মানিকতলায় পদযাত্রা শুভেন্দু অধিকারীর, দেখুন সরাসরি
Daily Horoscope Live: ৭ জুলাই রথযাত্রার দিন ১২ রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
সৎভাই গ্রেফতার! বেশ কয়েকজন মহিলাও জড়িত, তবে সকলেই পলাতক! | Magrahat | South 24 Parganas
বৃহত্তর ষড়যন্ত্র! জড়িত ২ তৃণমূল নেতা, 'বোমা তৃণমূলের ভিত্তি' ধুয়ে দিলেন Samik Bhattacharya | BJP |
Suvendu Adhikari Live :মেচেদায় রথযাত্রা মহোৎসবে সামিল শুভেন্দু অধিকারী, দেখুন সরাসরি