Weather News: বজ্রপাত ও বৃষ্টি সঙ্গে ঝড়ের পূর্বাভাস, সারাদিন থাকবে গরম আর্দ্র আবহাওয়া, জেনে নিন কখন কোন জেলায় হবে বৃষ্টি

আগামী তিনদিন তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস ক্রমশ বাড়বে বলে জানানো হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর বৃহস্পতিবার থেকে গরম এবং আর্দ্র আবহাওয়ার পূর্বাভাস দিয়েছে।

 

deblina dey | Published : Jun 5, 2024 9:24 PM IST

Weather News: হাওয়া অফিস বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের প্রায় সমস্ত জেলায় বৃষ্টির সঙ্গে বজ্রপাত এবং ঝড়ো হাওয়া (ঘণ্টা ৪০-৫০ কিলোমিটার গতিবেগ) সহ বজ্রঝড়ের জন্য হলুদ সতর্কতা জারি করেছে। আগামী তিনদিন তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস ক্রমশ বাড়বে বলে জানানো হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর বৃহস্পতিবার থেকে গরম এবং আর্দ্র আবহাওয়ার পূর্বাভাস দিয়েছে।

“কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিমে বজ্রবিদ্যুৎ-সহ বজ্রবিদ্যুৎ, প্রবল বাতাস ৪০-৫০ কিলোমিটার বেগে এবং হালকা থেকে মাঝারি বৃষ্টির আশা করা যেতে পারে। বৃহস্পতিবার পর্যন্ত বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া। এর পরে, এই অঞ্চলে সপ্তাহের বাকি অংশে হালকা বৃষ্টি অব্যাহত থাকতে পারে, "জানিয়েছে হাওয়া অফিস।

Latest Videos

মঙ্গলবার, কলকাতা দিনের বেলায় ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে, সর্বোচ্চ আর্দ্রতা ৪৭ শতাংশ; যখন রাতে আকাশ আংশিক মেঘলা থাকে। দক্ষিণবঙ্গের অন্যান্য অংশে, পুরুলিয়ায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৯.৩ ডিগ্রি, পানাগর ৩৮.৬, বাঁকুড়া ৩৭ ডিগ্রি, ঝাড়গ্রাম, বর্ধমান এবং কালাইকুণ্ডে ৩৬ ডিগ্রি সেলসিয়াস এবং কৃষ্ণনগরে দিনের বেলায় ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস।

রাজ্যের উত্তরাঞ্চলে, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দক্ষিণ দিনাজপুর, উত্তর দিনাজপুর এবং মালদা জেলাগুলিতে ৪০-৫০ কিলোমিটার বেগে বজ্রঝড় এবং দমকা হাওয়া-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারের এক বা দুটি জায়গায় ভারী বৃষ্টি (৭-১১ সেমি) হতে পারে।

মঙ্গলবার দার্জিলিং ২৪ ডিগ্রি সেলসিয়াস, কালিম্পং ২৫ ডিগ্রি, কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩-৩৫ ডিগ্রি রেকর্ড করা হয়েছে। ৪৪.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল বালুরঘাটে।

Share this article
click me!

Latest Videos

'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল