ইস্তফা দিলে আর সরকারি চাকরি-সুযোগ সুবিধা পাওয়া যাবে না! সিনিয়র চিকিৎসকরদের হুঁশিয়ারি মমতা সরকারের

আরজি কর-এর সিনিয়র চিকিৎসকদের গণ পদত্যাগ নিয়ে কড়া প্রতিক্রিয়া জানিয়েছে নবান্ন। প্রশাসনের মতে, স্বতন্ত্রভাবে পদত্যাগ না করায় গণ পদত্যাগ বৈধ নয় এবং চিকিৎসকদের কাজ চালিয়ে যেতে হবে। এই ঘটনায় চিকিৎসকদের আন্দোলন আরও জটিল রূপ ধারণ করেছে।

deblina dey | Published : Oct 9, 2024 5:49 AM IST

আরজি কর-এর প্রতিবাদে সিনিয়র চিকিৎসকদের গণ পদত্যাগ নিয়ে নবান্নের কড়া বার্তা। পদত্যাগ করার নিয়ম আছে। স্বতন্ত্রভাবে পদত্যাগ করতে হবে। তাই গণ পদত্যাগ বৈধ নয়। প্রশাসনের পক্ষ থেকে ইস্তফা গ্রহণ না করলে পদত্যাগ বৈধ নয় তাই চিকিৎসকদের কাজ চালিয়ে যেতে হবে। আরজি করের সিনিয়র চিকিৎসকদের গণ পদত্যাগের বিষয়ে মঙ্গলবার বিকেলে এই কথা জানিয়েছে রাজ্য প্রশাসন।

গত সপ্তাহে দশ দফা দাবিতে ধর্মতলায় অনশনে বসেন জুনিয়র চিকিৎসকরা। জুনিয়র চিকিৎসকদের সমাবেশে সিনিয়র চিকিৎসকরাও যোগ দেন শনিবার। এরপর আন্দোলন আরও তীব্রতর হয়। তবে দুর্গাপুজোয় যখন ভিড় বাড়ছে, তখন চিকিৎসকদের আন্দোলনের জেরে আইনশৃঙ্খলার সমস্যা বাড়তে পারে বলে মনে করছে প্রশাসন

Latest Videos

এদিন প্রশাসন স্পষ্ট জানিয়ে দেয়, চিকিৎসকরা পদত্যাগ করলে ভবিষ্যতে কোনও সরকারি স্বাস্থ্য পরিষেবায় যোগ দিতে পারবেন না। এছাড়া সংশ্লিষ্ট চিকিৎসকরা আর বিভিন্ন সুযোগ-সুবিধা পাবেন না। এমন পরিস্থিতিতে চিকিৎসকদের অনশন ও গণপদত্যাগের বিষয়টি আরও জটিল হয়ে উঠেছে বলে মনে করছেন রাজনৈতিক মহল।

দশ দফা দাবিতে অনশন করছেন জুনিয়র চিকিৎসকরা। সেই জুনিয়র ডাক্তারদের সমর্থন ও সহানুভূতিতে মঙ্গলবার RG Kar-এর ৫০ জন সিনিয়র ডাক্তার গণ পদত্যাগ করেছেন। আরজি কর-এর দেখানো পথেই এখন কলকাতা মেডিক্যাল কলেজের সিনিয়র চিকিৎসকরা। বুধবারের মধ্যে সব দাবি না মানা হলে পদত্যাগ করা হবে বলে হুঁশিয়ারি দেন তারা। সিনিয়রদের দাবি, অনশনরত জুনিয়র চিকিৎসকদের স্বাস্থ্য নিয়ে রাজ্য প্রশাসনকে সতর্ক থাকতে হবে। কারণ তারা ধর্মঘট তুলে চিকিৎসা সেবা দিচ্ছে। কিন্তু রাজ্য প্রশাসনের কাছে এখনও তাদের দাবির কোনও আশ্রয় নেই।

Share this article
click me!

Latest Videos

'মুখ্যমন্ত্রী একজন অন্ধ ও বর্বর মানুষ' মমতাকে কেন এমন বললেন বিকাশ রঞ্জন ভট্টাচার্য? R G Kar
Bangla News | বিশাল বড় বার্তা শুভেন্দুর! বড় পদক্ষেপ ডাক্তারদের! সরাসরি | Suvendu Adhikari |
অভয়া বিচারের দাবিতে মহামিছিল আটক! Mamata-কে একহাত নিলেন Sukanta, আদালতে গিয়ে মিছিল আদায় হবে!
'সব কিছু ফাঁস হবে কে অর্জুনকে মারার প্ল্যান করেছিল' বিস্ফোরক মন্তব্য শুভেন্দুর | Suvendu Adhikari
'বিরূপ প্রতিক্রিয়া দিলেই আরও বড় পদক্ষেপ নেওয়া হবে' স্পষ্ট কথা চিকিৎসক কিঞ্জলের | Kolkata Doctor News