সপ্তাহের দ্বিতীয় দিনে ৪৫ মিনিট ধরে বন্ধ মেট্রো পরিষেবা, চরম ভোগান্তি যাত্রীদের

সপ্তাহের ব্যস্ত দিনে দীর্ঘক্ষণ পরিষেবা বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পরেন যাত্রীরা। অবশেষে ৪৫ মিনিট পরে ধীরে ধীরে ফের স্বাভাবিক হওয়ার পথে মেট্রো পরিষেবা।

Ishanee Dhar | Published : Dec 27, 2022 10:20 AM IST

সপ্তাহের দ্বিতীয় দিনেই শহরে ব্যহত মেট্রো পরিষেবা। ব্যস্ত দিনে প্রায় ৪৫ মিনিট বন্ধ থাকল মেট্রো। মঙ্গলবার দুপুরে রবীন্দ্র সদন মেট্রো স্টেশনে যান্ত্রিক গোলোযোগের কারণে থমকে যায় মেট্রো। জানা যাচ্ছে মেট্রোর ব্রেক খারাপ হয়ে যাওয়ার কারণেই থেমে যায় মেট্রোটি। রবীন্দ্র সদন স্টেশনেই যাত্রীদের নামিয়ে খালি মেট্রোটিকে নোয়াপাড়া স্টেশনের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করা হয়। কিন্তু ময়দান স্টেশনের সামনে এসে ফের দাঁড়িয়ে যায় মেট্রোটি। ফলে বাধ্য হয়েই আপ এবং ডাউল লাইনে বন্ধ করতে হয় মেট্রো পরিষেবা। সপ্তাহের ব্যস্ত দিনে দীর্ঘক্ষণ পরিষেবা বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পরেন যাত্রীরা। অবশেষে ৪৫ মিনিট পরে ধীরে ধীরে ফের স্বাভাবিক হওয়ার পথে মেট্রো পরিষেবা।

মঙ্গলবার দুপুর একটা নাগাদ রবীন্দ্র সদন স্টেশনে যান্ত্রিক ত্রুটির কারণে দাঁড়িয়ে যায় মেট্রো। মেট্রোটি খালি করে নিয়ে যাওয়ার পথে ময়দানে এসে আবারও থেমে যায় রেকটি। ফলে ব্যহত হয় কবি সুভাষ থেকে নোয়াপাড়া গামী মেট্রো পরিষেবা। আপ লাইনে কিছুক্ষণ ধীরে ধীরে মেট্রো চললেও পরে পুরোপুরি ভাবে বন্ধ রাখতে হয় পরিষেবা। ফলে সব স্টেশনেই আপ ও ডাউন লাইনে দাঁড়িয়ে যায় মেট্রো। মেট্রোরেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছিল,'আপ লাইনে রেক লাইনে রেক না ঘুরলে ডাউন লাইনেও মেট্রো নেওইয়া যাচ্ছে না। তাই বাধ্য হয় দমদম থকে কবি সুভাষগামী ও কবি সুভাষ থেকে দমদমগামী দুই লাইনেই মেট্রো পরিষেবা বন্ধ রাখতে হয়েছে।'

অবশেষে ৪৫ মিনিট পর, দুপুর ১টা ৫০ মিনিট নাগাদ ফের ধীরে ধীরে চালু হয় পরিষেবা। আপ ও ডাউন লাইনে দাঁড়িয়ে থাকা মেট্রোগুলিকে আস্তে আস্তে ছাড়া হচ্ছে। তবে নির্ধারিত সূচি অনুযায়ী মেট্রো চালানো সম্ভব নয়। দীর্ঘক্ষণ মেট্রো বন্ধ থাকার কারণে আপাতত অনিয়মিত পরিষেবা।

আরও পড়ুন - 

আন্তর্জাতিক বাজারে দাম বাড়ছে অপরিশোধিত তেলের, দেশীয় বাজারেও প্রভাব পড়বে এই মূল্যবৃদ্ধির? জানুন আজ কলকাতার দর

দেশে ক্রমেই বাড়ছে করোনা সংক্রমণের হার, পরিস্থিতি নিয়ন্ত্রণে মঙ্গলবারই দেশ জুড়ে 'মক ড্রিল' কেন্দ্রের

ডিসেম্বরের শেষেও ঠান্ডার আমেজ অধরা, নতুন বছরে কি পড়বে জাঁকিয়ে শীত?

Share this article
click me!