এই জিনিসগুলি নিয়ে আর কলকাতা ঢুকতে পারবেন না! ৬ মাসের জন্য কড়া নির্দেশ কলকাতা পুলিশের

নির্দেশিকায় বলা হয়েছে, কলকাতা ও কলকাতা-সংলগ্ন এলাকায় তলোয়ার, বন্দুক, ভারী, ধারাল অস্ত্র নিয়ে কেউ চলাচল করতে পারবে না।

 

Saborni Mitra | Published : Aug 31, 2024 3:38 PM IST

অস্ত্র বা হাতিয়ার নিয়ে এবার কড়া পদক্ষেপ নিল কলকাতা পুলিশ। শহ ও শহরতলির জন্য একটি কড়া নির্দেশিকা জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে কোন কোন জাতীয় অস্ত্র নিয়ে এবার কলকাতায় প্রবেশ করা যাবে না। ১ সেপ্টেম্বর থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত অর্থাৎ ৬ মাস এই নির্দেশিকা কার্যকর হবে বলেও জানিয়েছে কলকাতা পুলিশ। কলকাতা ও সংলগ্ন এলাকায় নিরাপত্তা বাড়াতেই এজাতীয় পদক্ষেপ করা হয়েছে বলেও মনে করছে সংশ্লিষ্ট মহল।

অগাস্ট মাস শেষ হওয়ার আগেই শনিবার একটি নির্দেশিকা জারি করেছে কলকাতার পুলিশ সুপার বিনীত গোয়েল। নির্দেশিকায় বলা হয়েছে, কলকাতা ও কলকাতা-সংলগ্ন এলাকায় তলোয়ার, বন্দুক, ভারী, ধারাল অস্ত্র নিয়ে কেউ চলাচল করতে পারবে না। তেমন হলে আইন মেনেই ব্যবস্থা নেবে পুলিশ। এমনিতেই প্রকাশ্যে অস্ত্র নিয়ে ঘোরাফেরা করা বেআইনি। কেউ রাস্তায় এভাবে ঘুরতে পারেন না। যদিও ভারতীয় আইন অনুযায়ী অস্ত্র নিয়ে প্রকাশ্যে বা রাস্তায় ঘোরাফেরা করা যায় না। অস্ত্র নিয়ে চলাফেরা করা সম্পূর্ণ বেআইনি। কিন্তু তারপেরও কেন কলকাতা পুলিশ এজাতীয় নির্দেশিকা জারি করেছে তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

Latest Videos

কলকাতা পুলিশ সূত্রের খবর, আরজি কর আবহে কলকাতা -সহ শহরতলিতে বিক্ষোভ, অবস্থান,ধর্না, মিছিলের কর্মসূচি চলছে। কোথাও কোথাও লাঠি বাংশ হাতে কর্মসূচিতে যোগ দিচ্ছে মামুষ। তাতে রাজ্যের আইনশৃঙ্খলার পরিস্থিতি ভেঙে পড়তে পারে বলেও আশঙ্কা করছে অনেকে। রাজ্যে শান্তিশৃঙ্খলা বজায় রাখতেই এজাতীয় পদক্ষেপ করেছে কলকাতা পুলিশ। তেমনই দাবি ওয়াকিবহাল মহলের।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case