Weather Updates: নবমী থেকে শুরু হবে বৃষ্টি, কলকাতা-সহ ছয় জেলায় বৃষ্টির সম্ভাবনা

ফের বঙ্গোপসাগরে নিম্নচাপের ভ্রুকুটি। পুজোয় ভাসবে শহর। ষষ্ঠীর মধ্যেই নিম্নচাপ অঞ্চল তৈরি হতে পারে সাগরে।

Sayanita Chakraborty | Published : Oct 18, 2023 4:35 PM IST / Updated: Oct 18 2023, 10:08 PM IST

পুজোর সময় আবহাওয়া কেমন থাকবে তা নিয়ে চিন্তায় সকলে। পুজোর কদিন সকলেই রয়েছে প্রতিমা দর্শনের পরিকল্পনা। তবে, বৃষ্টির কারণে তা ভেস্তে যেতে পারে কি না, তা নিয়ে চিন্তায় সমস্ত বঙ্গবাসী। এবার সকলের চিন্তা বাড়িয়ে দিল আবহাওয়া দফতর।

শোনা যাচ্ছে, ফের বঙ্গোপসাগরে নিম্নচাপের ভ্রুকুটি। পুজোয় ভাসবে শহর। ষষ্ঠীর মধ্যেই নিম্নচাপ অঞ্চল তৈরি হতে পারে সাগরে। এর প্রভাবে হবে পুজোয় বৃষ্টির সম্ভাবনা আছে প্রবল। নবমী থেকে হবে বৃষ্টি। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানা গিয়েছে আবহাওয়া দফতর সূত্রে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, মূলত উত্তর পশ্চিম দিক থেকে বাতাস প্রবেশ করছে দক্ষিণবঙ্গের নিচু এলাকায়। এর প্রভাবে ২০ অক্টোবরের মধ্যে তৈরি হবে নিম্নচাপ। পুজোর শেষ দিকে হতে পারে বৃষ্টি। দশমীতে বৃষ্টির সম্ভাবনা ৯০ থেকে ৮০ শতাংশ। নবমীতে বৃষ্টি তুলনামূলক কম হবে। ৩০ থেকে ৪০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা আছে। অষ্টমী পর্যন্ত সর্বত্র শুষ্ক থাকলেও পুজোর শেষ দুদিন হতে পারে বৃষ্টি।

শুধু কলকাতা বৃষ্টিতে ভাসবে এমন নয়। কলকাতা ছাড়া দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগণা, হাওড়া, হুগলি ও পূর্ণ মেদিনীপুরে হবে বৃষ্টি। নবমীতে হবে হালকা বৃষ্টি। দশমীতে ওই ছয় জেলা ভিজতে পারে হালকা ও মাঝারি বৃষ্টিতে। সব সময় পুজোর সময় রয়েছে বৃষ্টির সম্ভাবনা। এই সময় তৈরি হচ্ছে নিম্নচাপ। কলকাতা-সহ ছয় জেলায় হবে বৃষ্টির সম্ভাবনার কথা জানানো হল আবহাওয়া দফতর সূত্রে।

 

আরও পড়ুন

দুর্গাপুজো ২০২৩: ৭৮ তম বর্ষে বেলেঘাটা সরকার বাজার মিলন সংঘে পড়াতে এলেন 'রাস্তার মাষ্টার'

দুর্গাপুজো ২০২৩: বেলেঘাটা সরকার বাজার মিলন সংঘের থিম দেখা মিলল 'রাস্তার মাষ্টার-এর'

সুকান্ত মজুমদার : 'মা আমাদের শক্তি দিক, আমরা বাংলায় অসুরদের বধ করব' তৃণমূলকে খোঁচা সুকান্তর

 

Read more Articles on
Share this article
click me!