একুশে জুলাইকে কেন্দ্র করে সেজে উঠছে ধর্মতলা, তৃনমূল সুপ্রিমোর জন্য থাকছে বিশেষ র‍্যাম্প

আসছে একুশে জুলাই। তৃণমূলের (TMC) শহিদ দিবসের মঞ্চ থেকে ঠিক কী বার্তা নেত্রী দেন, সেইদিকে বরাবরই বিশেষ নজর থাকে রাজনৈতিক মহলের।

Subhankar Das | Published : Jul 19, 2024 1:55 PM IST

আসছে একুশে জুলাই। তৃণমূলের (TMC) শহিদ দিবসের মঞ্চ থেকে ঠিক কী বার্তা নেত্রী দেন, সেইদিকে বরাবরই বিশেষ নজর থাকে রাজনৈতিক মহলের।

এই বছর এই দিনটি যেন আরও তাৎপর্যপূর্ণ। কারণ, চব্বিশের লোকসভা নির্বাচনে রাজ্যে শাসকদলের দুর্দান্ত ফলাফল। শহিদদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপনের পাশাপাশি এবার তাদের প্রতি এই ফলাফল উৎসর্গ করবে দল।

Latest Videos

তাই এই বছরের মঞ্চসজ্জাতে কিছুটা বদল আনা হচ্ছে। একুশের মঞ্চে সামনের অংশের স্টেজ চওড়ায় খানিকটা বাড়ানো হতে পারে। এমনকি, তৃণমূল সূপ্রিমোর জন্য থাকছে আলাদা র‍্যাম্প। ইতিমধ্যেই সেই মঞ্চ বাঁধার কাজও শুরু হয়ে গেছে। শুক্রবার, তা পরিদর্শন করতে যান কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েল সহ অন্যান্য উচ্চপদস্থ আধিকারিকরা।

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, সপ্তাহান্তে ঝড়বৃষ্টিতে ভাসতে পারে কলকাতা। তার মানে একুশে জুলাইও ভারী বৃষ্টির যথেষ্ট সম্ভাবনা রয়েছে। যদিও তৃণমূল সূত্রে জানা যাচ্ছে, সেই কথা মাথায় রেখেই এবার একুশের মঞ্চ আরও বেশি শক্তপোক্ত করা হচ্ছে।

বিশেষ করে ব্যাকড্রপ অনেকটা মোটা করা হচ্ছে। যাতে প্রাকৃতিক দুর্যোগের সঙ্গে সঠিকভাবে মোকাবিলা করা যায়। ব্যাকড্রপের পরিমাপ প্রায় ৪০ ফুট বাই ৩০ ফুট। সাধারণত, এই ব্যাকড্রপ অনেকটা পাতলাই থাকত। কিন্তু এবার তা অনেকটাই বাড়ানো হচ্ছে ঝড়বৃষ্টির কথা মাথায় রেখে।

এছাড়া মূল মঞ্চটিও আরও চওড়া করা হচ্ছে। প্রতিবারের থেকে কিছুটা আলাদা। জানা যাচ্ছে, মোট ১৩টি জায়ান্ট স্ক্রিন থাকছে এদিন৷ সেইসঙ্গে, প্রায় ৪০০০ জন স্বেচ্ছাসেবক থাকবেন গোটা ব্যবস্থাপনায়।

সবমিলিয়ে, এই মেগা কর্মসূচির জন্য একেবারে তৈরি ঘাসফুল শিবির। বলা যেতে পারে, শেষমুহূর্তের প্রস্তুতি চলছে এই মুহূর্তে। আর সেই প্রস্তুতির অঙ্গ হিসেবেই সামনের অংশের স্টেজ চওড়ায় খানিকটা বাড়ানো হতে পারে বলে জানা যাচ্ছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'নন্দীগ্রামে আবার দাঁড়াবেন নাকি পিসিমণি?' মমতাকে যে কোন আসনে হারানোর মাষ্টারপ্ল্যান Suvendu Adhikari
'আমরা ভরসা হারাচ্ছি! কর্মবিরতি উঠবে না' বৈঠক শেষে কড়া বার্তা Junior Doctors-দের | RG Kar Protest |
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024