জট কাটাতে রাষ্ট্রপতিকে চিঠি জুনিয়র ডাক্তারদের, স্বাস্থ্য ভবনের সামনে আন্দোলনের ৪ দিনেও ৫ দাবিতে অনড়

৬৫ ঘণ্টারও বেশি সময় ধরে স্বাস্থ্য ভবনের সামনে অবস্থান করছেন জুনিয়র ডাক্তাররা। সরকারের সঙ্গে আলোচনা ব্যর্থ হওয়ায় এবার রাষ্ট্রপতির দ্বারস্থ হয়েছেন তাঁরা।

Saborni Mitra | Published : Sep 13, 2024 7:44 AM IST

110
স্বাস্থ্য ভবন সাফাই অভিযান

জুনিয়র ডাক্তারদরে শান্তিপূর্ণ স্বাস্থ্য ভবন সাফাই অভিযান চলছে ৬৫ ঘণ্টারও বেশি সময় ধরে। রাস্তাতেই অবস্থান করে রয়েছেন।

210
সরকারের সঙ্গে আলোচনা ব্যর্থ

দীর্ঘ চাপানউতোরের পরে বৃহস্পতিবার নবান্নে আলোচনার জন্য গিয়েছিল জুনিয়র ডাক্তাররা। কিন্তু শর্ত জটে আটকে যায় আলোচনা। খালি হাতেই ফিরতে হয় প্রতিবাদী জুনিয়র ডাক্তাররা।

310
পরবর্তী পরিস্থিতি

অচলাবস্থা কাটাতে এবার জুনিয়র ডাক্তাররা দ্বারস্থ হয়েছে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর। তেমনই বলছে একটি সূত্র।

410
রাষ্ট্রপতিকে চিঠি

সূত্রের খবর জুনিয়র ডাক্তাররা মেল করেছেন রাষ্ট্রপতির কাছে। রাজ্যে চলা অচলাবস্থা কাটাতে তাঁরা চিঠি মেল করেছেন রাষ্ট্রপতির কাছে। কিন্তু এখনও কোনও সাড়া পায়নি রাষ্ট্রপতির দফতর থেকে।

510
রাজ্যপালকেও মেল

আন্দোলনকারী সূত্রের খবর রাষ্ট্রপতির পাশাপাশি তাঁরা রাজ্যপাল সিভি আনন্দ বোসকেও মেল করেছেন। জট কাটাতে আবেদন জানিয়েছে।

610
দাবিতে অনড় জুনিয়ার ডাক্তাররা

এখনও পর্যন্ত নিজেদের দাবিতে অনড় রয়েছেন জুনিয়র ডাক্তাররা। পাঁচ দফা দাবি না মানা পর্যন্ত কাজে যোগ দেবেন না বলেও জানিয়েছেন তাঁরা।

710
জুনিয়র ডাক্তারদের বক্তব্য

জুনিয়র ডাক্তাররা জানিয়েছেন, তাঁরা তাঁদের বোনের বিচার চাইতে নবান্ন গিয়েছি। মুখ্যমন্ত্রীর চেয়ারের ওপর সম্পূর্ণ আস্থা ছিল। সেই কারণেই আলোচনা করতে গিয়েছিল।কিন্তু খালি হাতেই তাদের ফিরতে হয়েছে।

810
৩৪ দিন রাস্তায়

জুনিয়র ডাক্তাররা জানিয়েছেন আরজি করের নির্যাতিতা তরুণীর বিচার চেয়ে তাঁরা গত ৩৪ দিন দিন রাস্তায় রয়েছে। কিন্তু এখনও সমস্যা সমাধান হয়নি। প্রয়োজনে আরও ৩৩ দিন রাস্তায় থাকার হুঁশিয়ারিও দিয়েছেন।

910
আন্দোলনকারীদের দাবি

আরজি করের নির্যাতিতার বিচার, তথ্যপ্রমাণ লোপাটের সঙ্গে জড়িতদের শাস্তি, রাজ্যের হাসপাতালগুলিতে ভয় মুক্ত পরিবেশ তৈরি করার পাশাপাশি কলকাতার নগরপালের পদ থেকে বিনীত গোয়েল, স্বাস্থ্য সচিব নারায়ণস্বরূপ নিগম-সহ স্বাস্থ্য কর্তাদের পদত্যাগ।

1010
শর্ত জট

আন্দোলনকারীদের দাবি ছিল স্বচ্ছতার জন্য তাদের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের বৈঠকের লাইভ স্ট্রিমিং করা হোক। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় আন্দোলনকারীদের প্রস্তাব মানেননি। তাতেই হতাশ হয়ে আন্দোলনকারীরা নবান্ন সভাঘরের দরজা থেকে ফিরে আসেন।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos