'খোলা মনে' বৈঠকে মুখ্যমন্ত্রীকে চাইছেন জুনিয়র ডাক্তাররা, সাড়া দেবে সরকার?

আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনার প্রতিবাদে এক মাস ধরে কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন জুনিয়র ডাক্তাররা। তাঁদের এই আন্দোলনের পক্ষে-বিপক্ষে নানা মত শোনা যাচ্ছে। তবে এখনও সমাধানসূত্র পাওয়া যায়নি।

Soumya Gangully | Published : Sep 11, 2024 7:17 PM IST / Updated: Sep 12 2024, 01:20 AM IST

বুধবার সন্ধে ৬টায় নবান্নে রাজ্য সরকারের সঙ্গে বৈঠকের প্রস্তাবে সাড়া দেননি জুনিয়র ডাক্তররা। তাঁরা স্বাস্থ্য ভবনের সামনে অবস্থান বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন। রাজ্য সরকার তাঁদের দাবি পূরণ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন আন্দোলনকারীরা। 'খোলা মনে' আলোচনায় রাজি জুনিয়র ডাক্তাররা। তবে তাঁদের কিছু শর্ত আছে। নবান্ন হোক বা স্বাস্থ্য ভবন, রাজ্য সরকার যেখানেই বৈঠক আয়োজন করবে, সেখানেই যেতে রাজি আন্দোলনকারীরা। তবে তাঁদের শর্ত হল, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এই বৈঠকে থাকতে হবে। তাঁকে অভিভাবক হিসেবে উল্লেখ করেছেন জুনিয়র ডাক্তাররা। তাঁদের বক্তব্য, আলোচনায় তাঁদের পক্ষ থেকে ৩০ জনকে থাকার অনুমতি দিতে হবে। প্রতিনিধি দলে রাজ্যের সব মেডিক্যাল কলেজের চিকিৎসক বা পড়ুয়ার উপস্থিতি নিশ্চিত করতে চাইছেন আন্দোলনকারীরা।

‘খোলা মনে’ আলোচনা হবে?

Latest Videos

জুনিয়র ডাক্তারদের দাবি, রাজ্য সরকারের সঙ্গে তাঁদের আলোচনা টেলিভিশনে বা অন্যান্য মাধ্যমে সরাসরি সম্প্রচার করতে হবে। বৈঠকে সংবাদমাধ্যমকে থাকার অনুমতি দিতে হবে। নিজেদের নিরাপত্তার বিষয় তাঁদের মূল দাবি নয় বলেও জানিয়েছেন জুনিয়র ডাক্তাররা। তাঁদের দাবি, আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনায় জড়িত এক বা একাধিক ব্যক্তি ধরা না পড়া পর্যন্ত আন্দোলন চলবে।

জেদ করছেন না, দাবি আন্দোলনকারীদের

বুধবার শিল্প সংক্রান্ত এক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, আন্দোলনকারীরা জেদ করছেন। সরকারের পক্ষে তাঁদের সব দাবি মেনে নেওয়া সম্ভব নয় বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। পাল্টা জুনিয়র ডাক্তারদের দাবি, তাঁরা জেদ করছেন না। নিজেদের অধিকারের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। রাজ্য সরকারকে ফের ই-মেল করেছেন আন্দোলনকারীরা। তাঁরা রাজ্য সরকারের কাছ থেকে সদর্থক জবাবের জন্য অপেক্ষা করছেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

হংকংয়ের পুরুষ নার্সের সঙ্গে অশালীন আচরণ সন্দীপ ঘোষের, ৭ বছরের পুরনো প্রতিবেদন নিয়ে নতুন করে বিতর্ক

সিসিটিভির নজরদারি এড়িয়েও আরজি করের ঘটনাস্থলে নিশ্চিন্তে পৌঁছানোর গোপন রাস্তা! জানিয়ে দিলেন...

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024