মুখ্যমন্ত্রীর রাত্রিসাথী প্রকল্পের বিরোধীতা করে তিলোত্তমার বাবা-মা জানালেন, "মেয়েদের আরও ছোট করা হচ্ছে!"

যারা রাতে কাজ করতে চান তারা করতে পারেন। যারা রাতে কাজ করেন তাদের নিরাপত্তার জন্য তাদের রাতের সঙ্গী করা হয়েছে।

 

deblina dey | Published : Sep 4, 2024 7:23 AM IST

মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায় আরজি কর ঘটনার পরে 'রাত্রিসাথী' চালু করার বিষয়ে কথা বলেছেন। তিনি বলেন, যতদূর সম্ভব তিনি চেষ্টা করবেন যাতে রাতে মেয়েদের ডিউটিতে না রাখা হয়। এই নিয়ে বিতর্কও চলছে। একই সঙ্গে মঙ্গলবার বিধানসভায় ধর্ষণরোধী বিল পেশ করার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মেয়েদের নাইট ডিউটির প্রসঙ্গ তোলেন। যার তীব্র বিরোধিতা করেছিলেন 'তিলোত্তমা'র বাবা-মা।

বিধানসভায় ধর্ষণ বিরোধী বিল পেশ করে মুখ্যমন্ত্রী বলেন, "মহিলারা যতদূর সম্ভব কমপক্ষে ১২ ঘন্টা ডিউটি ​​করবেন।" কোনও জরুরি অবস্থা হলে চিকিৎসকের দায়িত্ব বাড়বে তবে এটিকে মেয়েদের নিরাপত্তার জন্য একটি পদক্ষেপ হিসেবে উল্লেখ করে তিনি বলেন, যারা রাতে কাজ করতে চান তারা করতে পারেন। যারা রাতে কাজ করেন তাদের নিরাপত্তার জন্য তাদের রাতের সঙ্গী করা হয়েছে।

Latest Videos

এই প্রসঙ্গে তিলোত্তমার বাবা বলেন, তিনি ছেলে-মেয়ে বৈষম্য দেখাচ্ছেন। এটা সরকারের অযোগ্যতা।” তিলোত্তমার মা বলেন, "মেয়েরা ১২ ঘন্টা ডিউটি ​​করবে, ছেলেরা ২৪ ঘন্টা ডিউটি ​​করবে, মেয়েদের জন্য এটি আরও কমিয়ে দেওয়া হচ্ছে।" কেন হবে? আগে নিরাপত্তা দিতে হবে। কর্মক্ষেত্র নিরাপদ হতে হবে। তারপর ফাঁসি দেওয়া হবে।”

 

 

মেয়েদের নাইট ডিউটি ​​নিয়ে মুখ্যমন্ত্রীর মন্তব্যেরও সমালোচনা করেছেন বিরোধীদলীয় নেতা শুভেন্দু অধিকারী। বিরোধী দলের নেতা তার এক্স হ্যান্ডেলে লিখেছেন, "পুলিশ মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভায় স্বীকার করেছেন যে পশ্চিমবঙ্গে কর্মরত মহিলারা রাতে নিরাপদ নয়। এর জন্য তাকে পদত্যাগ করতে হবে।”

এই দিন তিলোত্তমার বাবা-মাও মেডিক্যাল পড়ুয়াদের লালবাজার অভিযান নিয়ে কথা বলেন। প্রায় ২২ ঘন্টা পরে ২২ জন প্রতিবাদী চিকিৎসকের একটি প্রতিনিধি দল লালবাজারে যায়। তিলোত্তমার বাবা-মা বলেন, “শিক্ষার্থীদের এতক্ষণ অপেক্ষা করাটা বেদনাদায়ক। তারা কষ্ট পেলে আমাদেরও কষ্ট হয়। শিক্ষার্থীদের নৈতিক বিজয় হয়েছে। ২৪ ঘন্টা অপেক্ষার পর, তারা তাদের দাবি রাখতে সক্ষম হয়েছিল। সন্দীপ ঘোষের গ্রেফতারের বিষয়ে তিলোত্তমার বাবা বলেন, তাঁকে দুর্নীতির মামলায় গ্রেফতার করা হয়েছে। সন্দীপ ঘোষ যদি এমন দুর্নীতি না করতেন, তাহলে আমার মেয়ে মারা যেত না।

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024