৪৮ ঘণ্টার ধর্মঘটের ডাকে সামিল বীরভূম-সহ রাজ্যের একাধিক হাসপাতাল! চালু থাকবে কোন কোন পরিষেবা?

ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের ডাকে সিওরি সদর হাসপাতাল সহ বীরভূমের বিভিন্ন সরকারি হাসপাতালে চিকিৎসকদের দুদিনের ধর্মঘট চলছে। জুনিয়র চিকিৎসকদের অনশন ও আইএমএ-র ডাকে মঙ্গল ও বুধবার দুদিনের ধর্মঘটে জরুরি পরিষেবা চালু থাকলেও আউটডোর বন্ধ।

deblina dey | Published : Oct 15, 2024 3:43 AM IST / Updated: Oct 15 2024, 09:19 AM IST

ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের ডাকে সিওরি সদর হাসপাতালে চিকিৎসকদের দুদিনের ধর্মঘট বীরভূমের বিভিন্ন সরকারি হাসপাতালে এই ধর্মঘট চলছে। চিকিৎসকদের বক্তব্য, জুনিয়র চিকিৎসকদের অনশন ও আইএমএ-র ডাকে মঙ্গল ও বুধবার দুদিনের ধর্মঘট। ইমার্জেন্সি খোলা কিন্তু আউটডোর বন্ধ। একইভাবে হাসপাতালে ভর্তি রোগীদেরও চিকিৎসা দেওয়া হচ্ছে। চিকিৎসকদের ব্যক্তিগত চেম্বার দুই দিন বন্ধ থাকবে।

১০ দফা দাবিতে এই প্রতীকী অনশন

Latest Videos

১০ দফা দাবিতে প্রতীকী অনশনে বসেছেন জলপাইগুড়ি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ২১ চিকিৎসক। তাঁদের সঙ্গে অনশনে বসেছেন জলপাইগুড়ি নাগরিক সমিতির সদস্যরা। অনশনে যোগ দেন সাবেক হাসপাতালের চিকিৎসক ও চিকিৎসক কমলেশ বিশ্বাস। ক্ষুধার্ত অবস্থা থেকে বিপদের সংস্কৃতির জন্য তিনি চাকরি ছেড়েছেন বলে দাবি করেন। হাসপাতালের ওপিডি বন্ধ থাকায় জরুরি বিভাগে রোগীর সংখ্যা বাড়ছে।

রোগীদের কথা মাথায় রেখে চিকিৎসা সেবা চালিয়ে যান

তিলোত্তমার বিচার সহ চিকিৎসকদের দশ দফা দাবিতে অন্যান্য হাসপাতালের মতো পূর্ব মেদিনীপুর জেলার তমলুকেও আউটডোর পরিষেবাগুলি সকাল থেকে বন্ধ রয়েছে। আউটডোর পরিষেবা বন্ধ থাকায় দূর-দূরান্ত থেকে আসা রোগীদের সমস্যায় পড়তে হচ্ছে। দূর-দূরান্ত থেকে আগত রোগীরা যাতে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয় সেজন্য তাম্রলিপ্ত মেডিকেল কলেজের সভাকক্ষে অস্থায়ীভাবে জুনিয়র ডাক্তার থেকে সিনিয়র ডাক্তাররা আউটডোর সেবা দিচ্ছেন। চিকিৎসকরা জানিয়েছেন, একদিকে তারা আরজিকেওর বিক্ষোভে যোগ দিয়েছেন, অন্যদিকে রোগীদের কথা মাথায় রেখে চিকিৎসা সেবা চালিয়ে যাবেন।

রাজ্যের অনেক হাসপাতাল ৪৮ ঘণ্টার ধর্মঘটের ডাক দিয়েছে

আজ সকাল থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত অনেক বেসরকারি হাসপাতালের চিকিৎসকরা আটচল্লিশ ঘণ্টার প্রতীকী ধর্মঘটের ডাক দিয়েছেন। জরুরি পরিষেবা ছাড়া সব পরিষেবা বন্ধ থাকবে বলে জানিয়েছেন চিকিৎসকরা। অ্যাপোলোর পর, মণিপাল, মেডিকা, আরএন ঠাকুর, ফোর্টিস, পিয়ারলেস, উডল্যান্ডস আংশিক ধর্মঘটে যাওয়ার সিদ্ধান্ত নেয়। সিএমআরআই, বিএম বিড়লা, কোঠারি এবং বেহালার নারায়ণ স্পেশালিটি হাসপাতালে আংশিক ধর্মঘট হবে।

Share this article
click me!

Latest Videos

জুনিয়র ডাক্তারদের 'রাজভবন অভিযান', হুইলচেয়ারে বসেই অভিযানে সামিল বৃদ্ধা | Kolkata Doctors Protest
পাল্টা চাল শুভেন্দুর, চাপে মমতা! বুধবার পর্যন্ত সময় দিয়ে মমতাকে যা বললেন! দেখুন | Suvendu Adhikari
Cricket Adda Live: ভারতের কাছে সিরিজে ৫-০ হারের পরেও হুঙ্কার! কাগুজে বাঘ শান্তদের লজ্জা নেই?
R G Kar Live: কোন বড় নির্দেশ! আজ ফের সুপ্রিমে শুনানি আরজি কর কাণ্ড, সরাসরি
অনশনমঞ্চেই জ্ঞান হারালেন তনয়া, দ্রুত শারীরিক অবস্থার অবনতি হওয়ায় নিয়ে যাওয়া হল হাসপাতালে