Panchayat Election 2023: ভোটের দিন কারচুপি? অশান্তি? জানুন অভিযোগ জানাবেন কোন নম্বরে

ভোট চলাকালীনও যদি কোনও রকমের দূর্নীতি, কারচুপি না অশান্তির ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে অভিযোগ জানাতে পারবেন রাজ্য নির্বাচন কমিশনে।

Web Desk - ANB | Published : Jul 5, 2023 1:31 PM IST

শিয়রে পঞ্চায়েত নির্বাচন। আগামী ৮ জুলাই রাজ্যজুড়ে অনুষ্ঠিত হতে চলেছে ত্রি-স্তরীয় পঞ্চায়েত নির্বাচন। ইতিমধ্যেই শেষ হয়েছে মনোনয়ন পর্ব। নির্বাচনের দিনক্ষণ ঘোষণার পর থেকেই অশান্তির চিত্র দেখা গিয়েছে রাজ্যজুড়ে। শান্তিপূর্ণ উপায় ভোট সম্পূর্ণ করতে মোট ৮২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকছে বলে জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। শুধু তাই নয়, ভোট চলাকালীনও যদি কোনও রকমের দূর্নীতি, কারচুপি না অশান্তির ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে অভিযোগ জানাতে পারবেন রাজ্য নির্বাচন কমিশনে। এর জন্য খোলা হয়েছে সর্বক্ষণের কন্ট্রোল রুম। 

নির্বাচন সংক্রান্ত অভিযোগ জানাতে ফোন করবেন কোন নম্বরে?

রাজ্য পঞ্চায়েত নির্বাচনের কমিশনের নম্বর -1800 345 5553

এছাড়া জেলা ভিত্তিতে থাকছে নির্দিষ্ট অবসারর্ভার। প্রত্যেক জেলার জন্য থাকছে আলাদা আলাদা নম্বর।

কোন জেলার বাসিন্দারা কোন নম্বরে অভিযোগ জানাবেন?

অন্যদিকে, বুধবার এই মামলার শুনানিতে প্রধান বিচারপতি সাফ জানিয়ে দেন, এখনও পর্যন্ত পর্যাপ্ত বাহিনী পাচ্ছে রাজ্য নির্বাচন কমিশন, অতএব এই মুহূর্তে দাঁড়িয়ে দফা বৃদ্ধির আবেদন গুরুত্বহীন। ফলে এক দফায় নির্বাচনের সিদ্ধান্তই বহাল রাখল কলকাতা হাইকোর্ট। শুধু তাই নয় শৃঙ্খলা নিয়ে ইতিমধ্যেই একাধিক নির্দেশ দেওয়া হয়েছে, তাই এই মুহূর্তে নতুন করে দায়ের হওয়া এই মামলায় আলাদা করে কোনও নির্দেশ দেওয়ার প্রয়োজন নেই বলেই জানিয়ে দিলেন প্রধান বিচারপতি।

Share this article
click me!