অব্যাহত বৃষ্টি, কয়েক ঘন্টায় আর বাড়বে বৃষ্টি, জেনে নিন আজকের আবহাওয়া

বঙ্গোপসাগরে নতুন করে নিম্নচাপ তৈরি হওয়ায় হবে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, যা পুজোর আগে উদ্বেগ বাড়াচ্ছে।

Sayanita Chakraborty | Published : Sep 26, 2024 1:23 AM IST

110

হাওয়া অফিস সূত্রে খবর, বঙ্গোপসাগরে নতুন করে নিম্নচাপ তৈরি হয়েছে। এর ফলে চলবে বৃষ্টি। একাধিক জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা আছে।

210

দক্ষিণবঙ্গের সকল জেলায় আজ ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। বৃষ্টি হচ্ছে পাহাড়েও। আজ উত্তরবঙ্গের জেলাহুলোতে আছে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা।

310

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা উপকূলের কাছে পশ্চিম মধ্য এবং সংলগ্ন উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে যে নিম্নচাপ অঞ্চলটি ছিল, তা আরও পশ্চিম দিকে সরছে।

410

শক্তিও আগের থেকে কমেছে। নিম্নচাপ অঞ্চল সংলগ্ন ঘূর্ণাবর্তটি এখন দক্ষিণ ছত্তীসগড়ের ওপর আছে। পশ্চিমের কোঙ্কন উপকূল থেকে দক্ষিণ বাংলাদেশ পর্যন্ত এখচি অক্ষরেখা বিস্তৃত।

510

এর ফলে বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাস্প দক্ষিণবঙ্গের পরিমণ্ডলে প্রবেশ করছে। এই আবহাওয়া পরিস্থিতির প্রভাবেই বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে।

610

বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় হালকা ও মাঝারি বৃষ্টি হবে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনাও আছে বেশ কিছু জেলায়। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে।

710

আজ বিক্ষিপ্ত বৃষ্টি হবে পুরুলিয়া, বীরভূম, মুর্শিদাবাদের মতো জেলা। তেমনই আজ উত্তরবঙ্গের সকল জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং-এ। দু- একটি জায়গায় লাল সতর্কতা জারি করা আছে।

810

ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে কালিম্পং, জলপাউগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার এবং উত্তর দিনাজপুরে। বৃষ্টি হবে মালদা ও দক্ষিণ দিনাজপুরে।

910

এর আগে বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের কারণে দক্ষিণবঙ্গে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। জল বেড়ে যাওয়ায় ডিভিসি জল ছেড়ে এবং একাধিক জেলা প্লাবিত হয়েছে।

1010

সে যাই হোক, নতুন করে নিম্পচাপের বৃষ্টিতে বেড়েছে উদ্বেগ। পুজোর আগে এমন আবহাওয়া চিন্তি সকলে। এর খারাপ প্রভাব পড়ছে খুচরো ব্যবসায়।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos