Weather News: ফেব্রুয়ারি শেষের আগেই চোখরাঙানি তাপমাত্রার, জেনে নিন আজ কলকাতা ও জেলাগুলিতে কেমন থাকবে তাপমাত্রা

হাওয়া অফিস সূত্রের খবর অনুযায়ী কলকাতায় এখনই বৃষ্টির কোনও খবর নেই। শীতল হাওয়ার আমেজ অনুভব করবেন সকালের দিকে। তবে বেলা বাড়তেই বৃদ্ধি পাবে তাপমাত্রাও। সন্ধ্যার পর থেকে তাপমাত্রা আবার ধীরে ধীরে নামতে থাকে।

 

deblina dey | Published : Feb 17, 2024 7:55 PM IST / Updated: Feb 18 2024, 06:49 AM IST

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের রাতের তাপমত্রা দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস বেড়ে যেতে পারে। বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনা আছে। উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ মিলিয়ে একাধিক জেলায় হতে পারে বৃষ্টি। হাওয়া অফিস সূত্রের খবর অনুযায়ী কলকাতায় এখনই বৃষ্টির কোনও খবর নেই। শীতল হাওয়ার আমেজ অনুভব করবেন সকালের দিকে। তবে বেলা বাড়তেই বৃদ্ধি পাবে তাপমাত্রাও। সন্ধ্যার পর থেকে তাপমাত্রা আবার ধীরে ধীরে নামতে থাকে।

গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিস ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় এক ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.১ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। শহরের বিভিন্ন অংশে আংশিক মেঘলা আকাশ দেখা দিলেও কলকাতায় এখনই বৃষ্টির কোনও সম্ভাবনা নেই । উত্তরবঙ্গের অনেক জেলায় বিচ্ছিন্ন ভাবে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা আছে। আলিপুর আবহাওয়া দফতরের খবর অনুযায়ী এরপর থেকে ক্রমশ বাড়বে তাপমাত্রা। আজকে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিন্ম তাপমাত্রা থাকবে ২১ ডিগ্রী সেলসিয়াস।

উত্তর-পশ্চিম ভারতের পাহাড়ি এলাকায় তুষারপাত হবে এবং আশেপাশের সমভূমিতে ১৮-২২ তারিখ পর্যন্ত বৃষ্টি হবে। শুক্রবার নয়াদিল্লিতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭.৩ ডিগ্রি সেলসিয়াস। ঋতু পরিবর্তনের কারণে সকালে কুয়াশার কারণে সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের নিচে রেকর্ড করা হয়েছে। রবিবারের তাপমাত্রা আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে পশ্চিমী ঝড়ের কারণে ১৯ ফেব্রুয়ারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির কারণে তাপমাত্রা দুই ডিগ্রি কমতে পারে। বর্ষাকাল ২১ ফেব্রুয়ারি পর্যন্ত স্থায়ী হবে বলে আশা করা হচ্ছে।

Share this article
click me!