বর্তমানে ঝাঁ চকচকে স্কুটি ও বাইকের বাজারে হারিয়ে গিয়েছিল ৮০-৯০ দশকের নস্টালজিয়া। সময়ের সঙ্গে হারিয়ে যাওয়া সেই সময়কার সবচেয়ে জনপ্রিয় বাজাজ চেতক আবার ফিরছে নতুন রূপে। প্রায় ১৩ বছর নতুন ভাবে বাজাজ সংস্থা ফিরিয়ে আনছে চেতক-কে। ২০০৬ সালেই বাজাজ চেতকের উৎপাদান বন্ধ হয়ে গিয়েছিল। সময়ের সঙ্গে হারিয়ে যাওয়া সেই সময়কার সবচেয়ে জনপ্রিয় বাজাজ চেতক আবারও ফিরল নতুন রূপে। গতকাল গাড়ির বাজারে আগমন ঘটেছে বাজাজের প্রথম ই-স্কুটারের। সাম্ভব্য দাম প্রায় ১ লক্ষ ১৫ হাজার টাকা। 

আরও পড়ুন- অবিশ্বাস্য দামে মিলছে রিয়েলমি ফাইবআই, কোথায় কত দাম এবং অফার-সহ রইল বিস্তারিত

১৫ জানুয়ারি বুধবার অর্থাৎ আজ থেকেই চেতকপ্রেমীরা করতে পারবেন এই গাড়ির বুকিং। মাত্র ২০০০ টাকার বিনিময়ে আপনি বুক করতে পারবনে আপনার এই নস্ট্যালজিক দু হুইলারটি। সংস্থার তরফ থেকে জানা গিয়েছে এই ই-চেতক এর বেস ভেরিয়েন্ট-এর মূল্য ১ লক্ষ টাকা। বেস ভেরিয়েন্টে  দুই চাকায় থাকছে ড্রাম ব্রেক। ডিস্ক ব্রেক ভেরিয়েন্ট কিনলে এর দাম পড়বে ১ লক্ষ ১৫ হাজার টাকা। পাশাপাশি এই ইলেকট্রিক স্কুটারে রয়েছে এলইডি ফ্রন্ট আর ব্যাক ল্যাম্প। আর্বানে ও প্রিমিয়াম— এই দু’টি মডেল এখন পাওয়া যাবে। তবে ৬টি রঙে পাওয়া যাবে এই ই-স্কুটার। 

আরও পড়ুন- প্রকাশিত হল বিশ্বের পাওয়ারফুল পাসপোর্টের তালিকা, জেনে নিন ভারতীয় পাসপোর্ট রয়েছে কোন স্থানে

বাজাজের এই ই-স্কুটারে রয়েছে লিথিয়াম আয়ন ৮ বছর ওয়ার‌্যান্টি-সহ ব্যাটারি প্রায় যা ৭০ হাজার কিলোমিটার অবধি চলবে।  ১০০ শতাংশ চার্জ হতে ব্যাটারির সময় লাগবে ৫ ঘণ্টা। চেতকে রয়েছে ৪ কিলোওয়াট বৈদ্যুতিক মোটর যা ইকো মোডে একবার চার্জেই ৯৫ কিলোমিটার এবং স্পোর্টস মোডে ৮৫ কিমি অবধি চলতে পারবে। নতুন বাজাজের এই মডেল-এ থাকবে অটোমেটিক গিয়ার। সেই সঙ্গে থাকছে সুইচগিয়ার, এলইডি লাইট, সাইড স্ট্যান্ড ইন্ডিকেটর-সহ ডিস্ক ব্রেকও থাকছে। এটিই প্রথম বাজাজের ইলেক্ট্রিক স্কুটার। তবে নতুন চেতক-এর এই মডেল ব্যাটারি চালিত, ফলে আগের মতো কোনও শব্দ থাকবে না।