করোনা আক্রান্ত এবার বারাসাতের এক চিকিৎসক। জানা গিয়েছে, কয়েকদিন আগেই ওই চিকিৎসকের লালরস নমুনা পরীক্ষার জন্য় পাঠানো হয়েছিল। মঙ্গলবার তাঁর নমুনা পরীক্ষায় রিপোর্ট পজিটিভ আসে। করোনা রিপোর্ট আসতেই সিল করে দেওয়া হয়েছে আক্রান্তের বাড়ির আশেপাশের এলাকার সমস্ত রাস্তা ঘাট।

আরও পড়ুন, এবার গার্ডেনরিচ শিপ ইয়ার্ডে করোনা আক্রান্ত ৩৭ সিআইএসএফ জওয়ান
 
সূত্রের খবর, উত্তর ২৪ পরগনা জেলার বারাসাত পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডে দিপঙ্কর সাহা নামে এক চিকিৎসক করনা ভাইরাসে আক্রান্ত হন। মঙ্গলবার তার পরীক্ষার নমুনা ধরা পরে তিনি করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। খবর পাওয়া মাত্রই জেলা স্বাস্থ্য দপ্তর ও জেলা প্রশাসন পৌরসভার উদ্যোগে ওই এলাকা হিসেবে ঘোষণা করে এবং বাঁশ দিয়ে সিল করে দেওয়া হয়। আক্রান্তের বাড়ির আশেপাশের এলাকার সমস্ত রাস্তা ঘাট। খুব বিপদজনক পরিস্থিতি ছাড়া এলাকার সমস্ত মানুষকে বাড়ি থেকে বাইরে বেরোতেও নিষেধ করা হয়েছে। ইতিমধ্যেই আক্রান্তের পরিবারকে হোম কোয়ারান্টিনে থাকার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দপ্তর।পাশাপাশি বাস দিয়ে আটকে দেয়া হয়েছে আক্রান্তের বাড়ির আশেপাশে সমস্ত রাস্তা।

আরও পড়ুন, নিম্নচাপের জেরে এগিয়ে বর্ষা, সন্ধেয় কালবৈশাখীর সম্ভাবনা কলকাতায়

অপরদিকে, রাসায়নিক ছড়িয়ে ১৫ নম্বর ওয়ার্ডের ওই এলাকা স্যানিটাইজার কাজ শুরু করেছে বারাসাত পৌরসভা। উল্লেখ্য়, রাজ্যে এখনও পর্যন্ত প্রায় দেড়শো জন চিকিৎসক বা স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছে। দুই প্রবীণ জনপ্রিয় চিকিৎসকের করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ।

 

কোভিড হাসপাতালে স্বাভাবিক মৃত্য়ুতেও পরিবার চাইলে সৎকার করবে কলকাতা পৌরসভা, জানালেন ফিরহাদ

করোনা আক্রান্ত প্রাণ হারালেন এবার রাজ্যের এক আইনজীবী, এদিকে আইসোলেশনে তাঁর স্ত্রী

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের

 বেহালা হাসপাতালের প্রসুতির শরীরে মিলল এবার করোনার জীবাণু, কেপিসি-র ৩ রোগীর রিপোর্টও পজিটিভ

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর