Asianet News BanglaAsianet News Bangla

জিম্বাবোয়ে সফরে রওনা দিল টিম ইন্ডিয়া, প্লেনে খোশ মেজাজে ক্রিকেটাররা, দেখুন ছবি

জিম্বাবোয়ে  সফরে ( Zimbabwe Tour) একদিনের সিরিজ খেলতে রওনা দিল ভারতীয় ক্রিকেট দল (Indian cricket team)। ছবি শেয়ার করল বিসিসিআই (BCCI)। সেখানে ৩ ম্যাচের একদিনের সিরিজে মুখোমুখি হবে দুই দল। 

Indian cricket team on flight to Zimbabwe for playing ODI series see pictures spb
Author
First Published Aug 13, 2022, 2:21 PM IST

ওয়েস্ট ইন্ডিজ  সফরে এক তরফা জয় পেয়েছে ভারতীয় ক্রিকেট দল। একদিনের সিরিজে দ্বিতীয় সারির দল নিয়ে খেলেও ক্যারিবিয়ানদের হোয়াইট ওয়াশ করেছে টিম ইন্ডিয়া। তারপর টি২০ সিরিজে পূর্ণ  শক্তির দল নিয়ে ওয়েস্ট ইন্ডিজকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে ভারত। এবার  এশিয়া কাপের আগে জিম্বাবোয়ে সফরের উদ্দেশ্যে রওনা দিয়েছে ভারতীয় দল। সেখানে তিন ম্যাচের একদিনের সিরিজে মুখোমুখি হবে দুই দল। এশিয়া কাপ সামনেই বলে জিম্বাবোয়ে সফরে কয়েক জন সিনিয়র ক্রিকেটার ছাড়া দ্বিতীয় সারির দল নিয়ে গিয়েছে ভারতী দল। মূলত তরুণ ক্রিকেটারদের নিয়েই জিম্বাবোয়ে সফরে গিয়েছে অধিনায়ক কেএল রাহুলের দল। 

জিম্বাবোয়ে সফরে ভারতীয় দল উড়ে যাওয়ার সময় বিসিসিআইয়ের তরফে বেশ কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে। যেখানে খোশ মেজাজে দেখা গিয়েছে ভারতীয় ক্রিকেটারদের। প্লেনের ভিতর শিখর ধওয়ান, প্রসিদ্ধ কৃষ্ণা, শার্দুল ঠাকুর, মহমম্মদ সিরাজ ও রুতুরাজ গায়কোয়াড়দের একেবারে বিন্দাস মুডে ধরা দিয়েছেন। সকলেই ফটো সেশন করেছেন। এমনকী এই সিরিজের জন্য নিযুক্ত ভারতীয় দলের কোচ ভিভিএস লক্ষ্মণকেও প্লেনের ভিতর খোশ মেজাজে পাওয়া গিয়েছে। এই ছবিগুলি সোশ্যাল মিডিয়ায় সকলেই খুব পছন্দ করেছেন।

 

 

প্রসঙ্গত,ভারতীয় ক্রিকেট দলের জিম্বাবোয়ে সফরের আগে ঘটনার ঘনঘটা। প্রথমে জিম্ববোয়ের বিরুদ্ধে একদিনের সিরিজে কোচ হিসেবে ঘোষণা করা হয়েছিল শিখর ধওয়ানের নাম। পরে কেএল রাহুল পুরোপুরি ফিট হয়ে যাওয়ায় তাকে দলে নেওয়া হয় ও অধিনায়ক ঘোষণা করা হয়। ধওয়ানকে করা হয় সহ অধিনায়ক। এরপর সফর শুরুর ঠিক আগে রাহুল দ্রাবিড়ের পরিবর্তে এই সিরিজে কোচ হিসেবে ভিভিএস লক্ষ্মণের নাম ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড। লক্ষ্মণের সঙ্গে সাপোর্টিং স্টাফ হিসেবে যোগ দেবেন সাইরাজ বাহুতুলে এবং হৃষিকেশ কানিতকার। এশিয়া কাপ উপলক্ষ্যে এই সিরিজে দ্রাবিড়কে বিশ্রাম দেওয়া হয়।

ভারত বনাম জিম্বাবোয়ে ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচ হবে ১৮ অগাস্ট, দ্বিতীয় ম্যাচ ২০ অগাস্ট ও তৃতীয় ম্যাচ ২২ অগাস্ট। তিনটি ম্যাচই খেলা হবে হারারে স্পোর্টস ক্লাবে। ভারতীয় সময় অনুযায়ী দুপুর ১২টা ৪৫ মিনিটে শুরু হবে ম্যাচ। টস অনুষ্ঠিত হবে আধ ঘণ্টা আগে অর্থাৎ ১২টা ১৫ মিনিটে। ভারতে টিম ইন্ডিয়ার জিম্বাবোয়ে সফরের তিনটি ওয়ান ডে ম্যাচ দেখা যাবে সোনি স্পোর্টস নেটওয়ার্কে। লাইভ স্ট্রিমিং দেখা যাবে সোনি লিভ অ্যাপ  ও ওয়েব সাইটে

জিম্বাবোয়ে সফরে ভারতের দল-
কেএল রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান (সহ-অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, ঈশান কিশান (উইকেট রক্ষক), সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, আবেশ খান, প্রসিদ্ধ কৃষ্ণা, মহম্মদ সিরাজ, ও দীপক চাহার

আরও পড়ুনঃপ্রোটিয়া টি২০ লিগে দল কিনেছে সঞ্জীব গোয়েঙ্কার গোষ্ঠী, শুরুতেই চমক দিল এই ফ্র্যাঞ্চাইজি

আরও পড়ুনঃমেহেন্দির অনুষ্ঠানে সচিন কন্যা সারা তেন্ডুলকর, ভাইরাল ছবি ঘিরে নেট দুনিয়ায় শুরু তুমুল জল্পনা

Follow Us:
Download App:
  • android
  • ios