করোনায় এবার জেরবার বেলুড় মঠও। করোনা সংক্রমণ সেখানে বিপজ্জনক আকার ধারণ করেছে। একসঙ্গে ৬৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন বেলুড় মঠে। আক্রান্তদের মধ্যে ৫৪ জন সন্ন্যাসী এবং ১৫ জন কর্মচারী রয়েছেন। 

আরও পড়ুন, শুক্র-শনিবার লকডাউন, 'নিট' পরীক্ষায় কী নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট


 মঠ সূত্রে খবর, একসঙ্গে এতজন সন্ন্যাসী ও কর্মীদের মধ্যে সংক্রমণ ছড়িয়ে পড়ায় উদ্বেগে বেলুড় মঠ কর্তৃপক্ষ। আর এই কারণেই রামকৃষ্ণ মঠ ও মিশনের হেড কোয়ার্টার বেলুড় মঠে তৈরি হতে চলেছে তিন তলা একটি কোয়ারেন্টিন হাউস। জানা গিয়েছে, কোয়ারেন্টিন হাউসটি তৈরি করতে লাগছে ৮০ লক্ষ টাকা। বেলুড় মঠের চত্বরের ভেতরেই তৈরি হচ্ছে তিন তলা এই কোয়ারেন্টিন হাউস। এর প্রতি তলায় ৫ টি করে ঘর রয়েছে। করোনার বিষয়ে ইতোমধ্যে পজিশন পেপার প্রকাশ করেছে মঠ কর্তৃপক্ষ। সেখানে উল্লেখ করা হয়েছে, করোনা মোকাবিলায় মঠের অন্দরে কী কী পদক্ষেপ করা হয়েছে।

আরও পড়ুন, শুধু কলকাতাতেই করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা দেড় হাজার ছুঁইছুঁই, রাজ্যে মৃত ৩,৭৩০

 মঠের তরফে জানানো হয়েছে, মঠের ভিতরে করোনা রুখতে ইলেকট্রনের তরঙ্গ প্রবাহিত করা হবে।  মঠের করোনা আক্রান্তদের জন্যে কেনা হয়েছে একটি নতুন অ্যাম্বুল্যান্সও। ইতিমধ্যেই বেলুড় মঠের মোট ৬৭৫ জন বাসিন্দার করোনা পরীক্ষা করা হয়েছে। মোট খরচ হয়েছে ১৬.৫ লক্ষ টাকা। আর তাতেই ধরা পড়েছে, মঠের মোট ৫৪ জন সন্ন্যাসী এবং ১৫ জন কর্মচারী করোনা পজিটিভ। মঠের তরফে আরও জানানো হয়েছে, করোনা পজিটিভ হলে এক মাস কোয়ারেন্টিন থাকতে বলা হচ্ছে বাসিন্দাদের। জানা গিয়েছে, করোনায় আক্রান্ত হয়ে এই পর্যন্ত রামকৃষ্ণ মিশনের ৩ জন সন্ন্যাসীর মৃত্যু হয়েছে।  

 

 করোনা সতর্কতায় মাস্কের ব্য়বহার জানতে দেখুন ভিডিও....

"
  

        

 

চিকিৎসা সংক্রান্ত খরচ গোপন, কলকাতার ৬ হাসপাতালের বিরুদ্ধে মামলা স্বাস্থ্য কমিশনের

কোভিড আক্রান্তের ফ্ল্য়াটে ঝুলল তালা, বিপাকে পরিবার, রইল করোনা ক্রাইমের সাতকাহন

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা