রাজ্য়ে করোনা যুদ্ধে সবচেয়ে সামনের সারিয়ে রয়েছেন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য়কর্মীরা। যারা প্রতি দিন নিজের প্রাণের ঝুঁকি নিয়ে সেবা করে যাচ্ছেন।  আর এবার ভিআইপি রোডের ধারে একটি বেসরকারি হাসপাতালের ধারে এক করোনা রোগীর  চিকিৎসা চলাকালীন আক্রান্ত হলেন ৭ জন স্বাস্থ্য কর্মী। 

আরও পড়ুন, পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী


হাসপাতাল সূত্রে খবর,  কয়েকদিন আগেই ভিআইপি রোডের ধারে বেসরকারি রেনেসাঁ হাসপাতাল করোনাভাইরাস সংক্রমণে রোগীর চিকিৎসা হয়েছিল। সেই রোগীর সংস্পর্শে এসেছিল এই ৭ জন স্বাস্থ্য কর্মী। মূলত এদের মধ্য়ে একজনের বাড়ি বাগুইআটি জ্যাংড়া অঞ্চলে, কয়েকজনের বাড়ি বেলঘড়িয়া আবার কয়েকজন স্বাস্থ্যকর্মীর বাড়ি বারাসাত অঞ্চলে। এই ৭ জন স্বাস্থ্যকর্মীর এবং রক্তের নমুনা সংগ্রহ করা হয় তাতেই তাদের রিপোর্ট পজিটিভ আছে বলে স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর। এদের মধ্যে একজন স্বাস্থ্য কর্মী তিনি বাসে করে বাড়ি ফিরছিলেন। অথচ তিনিই জানেন না করোনা ভাইরাসে সংক্রমিত। এমনটাই হাসপাতাল সূত্র থেকে জানা গিয়েছে।

আরও পড়ুন, করোনার সংক্রমণ এবার নবান্নে, আক্রান্ত ২ গাড়ি চালক

 ভাইরাসের সংক্রমণের আক্রান্তের নিরিখে ভারতের স্থান কিন্তু লাফিয়ে সপ্তম স্থানে পৌঁছেছে। এইভাবে দিনে দিনে গোষ্ঠি সংক্রমনের দিকে এগোচ্ছে বলে মনে করছেন চিকিৎসকদের একাংশ। তবে করোনা যুদ্ধে জয়ীও হয়েছেন অনেকেই।

 

 

বাংলাদেশ ফেরৎ ২ যাত্রী করোনা পজিটিভ, কোয়ারান্টিনের পর আক্রান্ত হওয়ায় চিন্তায় স্বাস্থ্য দফতর

 কলকাতা মেডিক্যালের ছাদের কার্নিশে বসে করোনা রোগী, সামলাতে গিয়ে নাজেহাল কর্তৃপক্ষ

করোনা মোকাবিলায় বড়সড় উদ্য়োগ, পরিষেবা বাড়াতে ৫০০ ডাক্তার-নার্স নিচ্ছে রাজ্য

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের