করোনার আবহের মধ্য়েই থাবা বসাল এবার ডেঙ্গু। একে টানা বৃষ্টি চলছে শহর ও শহরতলি জুড়ে। তার উপর আবার বর্ষাও দোরগোড়ায়। এমন সময় শিয়রে শমন। কলকাতায় ইতিমধ্য়েই ২ জন ডেঙ্গুতে আক্রান্ত। তাঁদের মধ্য়ে একজন কিশোর এবং অপরজন প্রৌঢ়। জানা গিয়েছে এই মুহূর্তে তাঁরা হাসপাতালে চিকিৎসাধীন।

আরও পড়ুন, বাংলাদেশ থেকে কলকাতায় এসে করোনা আক্রান্ত ৬মাসের শিশু, দালালের খপ্পরে পড়ে সর্বশান্ত পরিবার
 
 সূত্রের খবর, ডেঙ্গিতে আক্রান্ত তেরো বছরের এক কিশোর। বাড়ি দক্ষিণ কলকাতার বালিগঞ্জ এলাকায়। জ্বর সহ অসুস্থতা দেখা দেওয়ায় সম্প্রতি তাকে পার্ক সার্কাসের ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথে নিয়ে যাওয়া হয়। পরিবারটি কিশোরকে ওখানে নিয়ে যেতেই হাসপাতালে ভর্তি করে নেওয়া হয়। দ্রুত  করোনা টেস্ট করা হয়। এদিকে রিপোর্ট নেগেটিভ আসে। এরপর রক্ত পরীক্ষায় ডেঙ্গি ধরা পড়ে।  সূত্রের খবর, শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ওই কিশোরকে আইসিইউতে রাখা হয়েছে। 

আরও পড়ুন, গত ২৪ ঘন্টায় গড়িয়া শ্মশানকাণ্ডে তোলপাড় রাজ্য, মুখ খুললেন ফিরহাদ

অপরদিকে, ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন মিডলটন স্ট্রিটের বাসিন্দা এক প্রৌঢ়। মিন্টো পার্কের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি তিনি। প্রথমে জ্বর নিয়ে পরিবারের সদস্যরা ওই প্রৌঢ়কে হাসপাতালে আসেন। জ্বর থাকায় তার নমুনা পরীক্ষা করা হয়। এদিকে করোনা রিপোর্ট নেগেটিভ আসে। পরে জ্বরের কারণ খুঁজতে ডেঙ্গি পরীক্ষা করা হয়। আর তখন ধরা পড়ে ডেঙ্গি। উল্লেখ্য়, টানা বৃষ্টির জল বা কোথাও যেন জমা জল না থাকে। কারন, জমা জলেই জন্মায়  ডেঙ্গির মশা। তাই  এই মুহূর্তে সচেতনতা ফের বাড়িয়ে তোলার কাজে সক্রিয় হয়েছে পুরসভাও।

 

 

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি