বাংলাদেশ থেকে কলকাতায় এসে করোনা আক্রান্ত ৬মাসের শিশু। মূলত শিশুটি মা-বাবার সঙ্গে কলকাতা আসে অন্য় একটি রোগের চিকিৎসা করাতে। এদিকে বেসরকারি হাসপাতালে বিশাল টাকার বিলের বহর পূরণ করতে গিয়ে দালাল চক্রের খপ্পরে পড়ে শিশুটির পরিবার। যার জেরে খোয়াতে হয় ঘটি-বাটি সব কিছু। এরপর সবশেষে শিশু আক্রান্ত হয় কোভিডে। এইমুহূর্তে মা ও শিশুটি ভর্তি হাসপাতালে। শিশুটির বাবা ভর্তি কোয়ারেন্টিনে। এই ঘটনায় রীতিমত উদ্বিগ্ন স্বাস্থ্য দফতরও।

আরও পড়ুন, গত ২৪ ঘন্টায় গড়িয়া শ্মশানকাণ্ডে তোলপাড় রাজ্য়, মুখ খুললেন ফিরহাদ

সূত্রের খবর, ৬ মাসের ওই শিশুটি বাংলাদেশ থেকে কলকাতায় আসে কনজেনশিয়াল ম্য়ালফরমেশনের চিকিৎসা করাতে। এদিকে তথাকথিত কর্পোরেট হাসপাতালে চিকিৎসা করাতে গিয়ে মোটা টাকার বিল আসে। এদিকে শিশুটির বাবার আর্থিক অবস্থা তেমন ভাল নয়। তিনি পেশায় একজন দর্জি। বাংলাদেশ তাঁর ছোট দোকান। এদিকে বেসরকারি হাসপাতালের ওই মোটা টাকার বিল  মেটাতে গিয়ে শিশুটি বাবা গিয়ে পড়ে দালাল চক্রের খপ্পরে। প্রায় ঘটি বাটি বিক্রি করতে হল চিকিৎসার জন্য। এখানেই শেষ নয়। মর্মান্তিক ঘটনাটি ঘটে এরপর। জানা যায়, শিশুটি কোভিডে আক্রান্ত হয়েছে। এই মুহূর্তে মা ও শিশুটি ভর্তি রয়েছে কলকাতা মেডিক্য়াল কলেজ হাসপাতালে। বাবা ভর্তি কোয়ারেন্টিন সেন্টারে। 

আরও পড়ুন, আগামী ২ থেকে ৩ ঘন্টায় বজ্রবিদ্য়ুৎ সহ বৃষ্টির পূর্বাভাস, ভ্য়াপসা গরম থেকে মিলবে স্বস্তি

স্বাস্থ্য ভবন সূত্রে খবর, শিশুটির একটি সান্ট অপারেশন হয়েছিল। কপালে এখনও হালকা ফোলাভাব রয়েছে। তবে এইমুহূর্তে শিশুটি কোভিডে আক্রান্ত হওয়ায় তার কনজেনশিয়াল ম্যালফরমেশনের চিকিৎসার ওষুধ বন্ধ রাখা হয়েছে। শিশুটির কোভিডের চিকিৎসা চলাকালীন আগের রোগের ওষুধ দেওয়া হবে না। করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসলে তবেই ফের পূর্বের রোগের ওষুধ দেওয়া শুরু হবে। তবে এই বাংলাদেশ থেকে কলকাতায় এসে মর্মান্তিক ঘটনায় উদ্বিগ্ন স্বাস্থ্যভবনও। শিশুটিকে পুরোপুরি সুস্থ্য করে বাড়ি ফেরাতে চায় বলে জানায়িছে স্বাস্থ্য ভবন।  

আরও পড়ুন, ২৬ বছর পর কলকাতায় ফের 'পাতালে' মেট্রো স্টেশন, শীঘ্রই জুড়তে চলেছে 'ফুলবাগান'
 

 

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি