ফের আরও একটা মৃত্যু কলকাতা পুলিশে। করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারালেন কলকাতা পুলিশের আরও ১ আধিকারিক। চিৎপুর থানায় কর্মরত অ্য়াসিট্য়ান্ট সাব ইন্সপেক্টর পদমর্যাদার ওই আধিকারিক তপন চন্দ্র কুমার বেশ কয়েক দিন ধরে করোনার উপসর্গে ভুগছিলেন।  বাঙুর হাসপাতালেও তাঁর চিকিৎসা চলছিল। কিন্তু শেষ রক্ষা হল না। ওই আধিকারিকের পরিবারের প্রতি পাশে থাকার কথা জানিয়েছে কলকাতা পুলিশ। 

আরও পড়ুন, বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৭০ হাজার, প্রাণ হারালেন ৪৫ জন


জানা গিয়েছে, বেশ কয়েকদিন ধরে করোনার নানা উপসর্গে ভুগছিলেন পুলিশ আধিকারিক তপনবাবু। গত ২৪ জুলাই তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। এর পর তাঁকে এমআর বাঙুর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে শুক্রবার তাঁর মৃত্যু হয়েছে বলে পুলিশসূত্রে জানানো হয়েছে। তাঁর মৃত্যুর পর চিৎপুর থানা স্যানিটাইজেশনের উদ্য়োগ শুরু হয়েছে। ওই পুলিশকর্মীর সংস্পর্শে যাঁরা এসেছিলেন তাঁদের ইতিমধ্যে করোরেন্টাইনে পাঠানো হয়েছে। আরও বেশ কয়েকজনের করোনা পরীক্ষার ব্যবস্থা হচ্ছে। কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, ' অ্য়াসিট্য়ান্ট সাব ইন্সপেক্টর তপন চন্দ্র কুমার চিৎপুর থানায় কর্মরত ছিলেন। একেবারে সামনের সারিতে থেকে লড়ছিলেন করোনা-যুদ্ধে। কোভিডে আক্রান্ত হয়ে সম্প্রতি ভর্তি হন হাসপাতালে। প্রাণ হারালেন শুক্রবার। প্রয়াত সহকর্মীর পরিবারের পাশে আমরা আছি, এবং থাকব সর্বতোভাবে।'


আরও পড়ুন, শহরে হালকা বৃষ্টির পূর্বাভাস, শনিবার ভাসতে চলছে আলিপুরদুয়ার-কোচবিহার


এই নিয়ে করোনায় আক্রান্ত হয়ে কলকাতা পুলিশের ৭ জন কর্মী ও আধিকারিকের মৃত্যু হল। আক্রান্ত প্রায় ১,১০০। এদের মধ্যে ৯০০ জন ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন। কলকাতা পুলিশ সূত্রের জানানো হয়েছে, প্রয়াত পুলিশকর্মীর দেহ যথাযোগ্য মর্যাদায় সৎকারের ব্যবস্থা হয়েছে। পরিবারের সঙ্গে যোগাযোগ করে জানানো হয়েছে মৃত্যু সংবাদ। সঙ্গে দ্রুত ক্ষতিপূরণ দেওয়ার প্রক্রিয়াও শুরু করেছে রাজ্য সরকার।উল্লেখ্য, আগের শুক্রবারই কলকাতা ট্রাফিক পুলিশের ইকুইপমেন্ট সেলের অফিসার ইন-চার্জ অভিজ্ঞান মুখোপাধ্যায়ের মৃত্যু হয়। তারপর তার চব্বিশ ঘন্টা না পেরোতেই মৃত্যু হয় হেস্টিংস থানার পুলিশকর্মী কৃষ্ণকান্ত বর্মনের। কলকাতা পুলিশের তরফে ঘোষনা করা হয়,  প্রয়াত সহযোদ্ধার পরিবারের হাতে রাজ্য সরকারের স্বাস্থ্য বিমা অনুযায়ী দশ লক্ষ টাকা তুলে দেওয়ার কথা। সেই সঙ্গে তাঁর পরিবারের পাশে থাকার প্রতিশ্রুতিও দেওয়া হয় কলকাতা পুলিশের তরফে।

 

অ্যাসিস্ট্যান্ট সাব ইনস্পেক্টর তপন চন্দ্র কুমার । চিৎপুর থানায় কর্মরত ছিলেন। একেবারে সামনের সারিতে থেকে লড়ছিলেন...

Posted by Kolkata Police on Friday, July 31, 2020

 

 

 

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের