করোনা আক্রান্ত হয়ে মৃত্যু এক ব্যাঙ্ককর্মীর। সংক্রমণের জেরে কলকাতায় বৃহস্পতিবারও বন্ধ থাকল কয়েকটি ব্যাঙ্কের বেশ কয়েকটি শাখা। এই পরিস্থিতিতে ব্যাঙ্ক কর্মীদের সুরক্ষার জন্য স্টেট লেভেল ব্যাঙ্কার্স কমিটি এবং রাজ্যের মুখ্যসচিবকে চিঠি ব্যাঙ্ক অফিসার্স সংগঠনগুলি। রাজ্যের বিভিন্ন কনটেনমেন্ট জোনে ব্যাঙ্কিং পরিষেবা নিয়ে মুখ্যসচিবের কাছে তাঁরা দ্বারস্থ হয়েছেন। এটিএম স্যানিটাইজ করতে বাড়তি সতর্কতার আবেদনও জানানো হয়েছে।

আরও পড়ুন, একই দিনে সংক্রমণ ও মৃত্যুতে রেকর্ড গড়ল রাজ্য, করোনায় আক্রান্ত ১০৮৮

প্রসঙ্গত, করোনায় মৃত্যু হয়েছে কলকাতার এক ব্যাঙ্ক কর্তার। বৃহস্পতিবার গলফ গ্রিনে এসবিআই-র অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজারের মৃত্যু হয়েছে দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে। এরপরই কলকাতা ও রাজ্যের বিভিন্ন কনটেনমেন্ট জোনে ব্যাঙ্কিং পরিষেবা নিয়ে মুখ্যসচিবের দ্বারস্থ  ব্যাঙ্ক অফিসার্স সংগঠন। সংগঠনের তরফে চিঠি পাঠানো হল মুখ্যসচিব রাজীব সিনহাকে। তাতে এটিএমগুলি স্যানিটাইজ করা থেকে ব্য়াঙ্ক কর্মীদের নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখার আবেদন জানানো হয়েছে। 

আরও পড়ুন, উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশের দিনেই মার্কশিট-সার্টফিকেট পাবে পরীক্ষার্থীরা, জানাল সংসদ


শহর কলকাতায় একের পর এক ব্যাংক কর্মীর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। যার জেরে বন্ধ রাখতে হয়েছে কয়েকটি শাখার কাজ। ব্য়াঙ্ক কর্তারা চাইছেন, সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত ৫০ শতাংশ কর্মী নিয়ে পরিষেবা দিতে। এছাড়া বাড়তি চিন্তা হচ্ছে এটিএম নিয়ে। ব্যাংক কর্মীদের একাংশের অভিযোগ, এটিএম ঠিকমতো স্যানিটাইজ করা হচ্ছে না। যে দায়িত্ব এই কাজে দায়িত্বপ্রাপ্ত, তারা রোজ জীবাণুমুক্ত করছে না এটিএম কাউন্টারগুলি। তাই  এটিএম স্যানিটাইজ করতে বাড়তি সতর্কতার আবেদনও জানানো হয়েছে।

 

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের