নিজের জীবনের ঝুঁকি নিয়ে সংক্রমণ থেকে বাঁচাতে রাজ্য়বাসী দিনভোর পরিষেবা দিয়ে যাচ্ছেন করোনা যোদ্ধারা।  করোনা যোদ্ধারা নিজেরাও আক্রান্ত হয়ে চির বিদায় নিচ্ছেন। তাই এবার সেই  করোনা যোদ্ধাদের জন্য বুধবার নবান্নে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিশেষ ঘোষণা করলেন।

আরও পড়ুন, ইস্ট-ওয়েস্ট মেট্রো সুড়ঙ্গে কর্মরত ১৪ জন করোনা পজিটিভ, থমকে গেল কাজ

এবার থেকে রাজ্যে কোনও করোনা যোদ্ধার মৃত্যু হলে তাঁদের পরিবারের একজন সদস্যকে চাকরি দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নবান্নে মুখ্য়মন্ত্রী জানিয়েছেন, 'রাজ্যে এখনও পর্যন্ত করোনায় ১২ জন সরকারি কর্মীর মৃত্যু হয়েছে। করোনা যোদ্ধাদের মৃত্যু হলে পরিবারের ১ জনকে চাকরি দেওয়া হবে।' তিনি আরও জানিয়েছেন, মন্ত্রিসভার বৈঠকে আরও একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, 'করোনায় মৃত্যু হলে ১০ লক্ষ টাকা আর্থিক সাহায্য করা হবে। করোনা যোদ্ধাদের সম্মানে দেওয়া হবে মানপত্র ও মেডেল। সেই তালিকায় রয়েছেন চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশ এবং সরকারি কর্মী।

আরও পড়ুন, রেজাল্ট খারাপের ভয়ে আত্মঘাতী মাধ্যমিক পরীক্ষার্থী, শোকের ছায়া রাজাবাজারে

অপরদিকে, আরও একটি কথা জানিয়েছেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনাকে হারিয়ে সুস্থ হয়ে ওঠা ব্যক্তিরা চাইলে তাঁদের মারণ ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে যুক্ত করা হবে।  করোনা-জয়ীরা কাজ করতে চাইলে, তাঁদেরকে কাজে লাগানোর কথা্ও উল্লেখ করেছে মুখ্য়মন্ত্রী।

 

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের