ইস্ট-ওয়েস্ট মেট্রোর সুড়ঙ্গেও থাবা বসাল করোনাভাইরাস। ইস্ট-ওয়েস্ট মেট্রো কর্তৃপক্ষ সূত্রে জানা যাচ্ছে, পাতালে কাজ করা ১৪ জন কর্মীর শরীরে মিলেছে করোনার জীবাণু। বহু জটিলতা পেরিয়ে শুরু হয়েছিল মেট্রোর সুড়ঙ্গ খোঁড়ার কাজ। কিন্তু শেষ অবধি বাধা হয়ে দাড়াল সেই করোনা ভাইরাস।

আরও পড়ুন, মাধ্যমিকে পাসের হারে ফের রেকর্ড, গতবারের পাসের হারকেও পিছনে ফেলল ২০২০


ইস্ট-ওয়েস্ট মেট্রো কর্তৃপক্ষ সূত্রে জানা যাচ্ছে, পাতালে কাজ করা ১৪ জন কর্মীর শরীরে মিলেছে করোনার জীবাণু। এরমধ্যে টানেল ইনচার্জও রয়েছেন। ফলে দ্রুত কাজ বন্ধের সিদ্ধান্ত নিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। মেট্রোর নির্মাণকারী সংস্থা কেএমআরসিএল সূত্রে জানা গিয়েছে, এখানে মোট ১৫০ জন কাজ করছিলেন। কয়েকজনের উপসর্গ থাকায় তাঁদের করোনা পরীক্ষা করানো হয়। এঁদের মধ্যেই ১৪ জনের পজিটিভ আসে। এবার সকলেরই করোনা পরীক্ষা করানো হবে। রিপোর্ট নেগেটিভ এলে ফের কাজ শুরু করা হবে বলে জানা গিয়েছে। 

 আরও পড়ুন, আজ মাধ্যমিকের ফলপ্রকাশ, জানুন যাবতীয় এসএমএস -ওয়েবসাইটের ঠিকানা

অপরদিকে,  ইস্ট-ওয়েস্ট মেট্রোর নির্মাণকারী সংস্থা কেএমআরসিএল সূত্রে খবর,  গঙ্গা নদীর নীচ দিয়ে হাওড়া ময়দান থেকে শিয়ালদহ অবধি ৭ কিমি লাইন পাতার কাজ শীঘ্রই শুরু হবে। এরজন্য আমেরিকা থেকে এসেছে বিশেষ মোবাইল ফ্ল্যাশব্যাট ওয়েল্ডিং মেশিন। ইউরোপের অস্ট্রিয়া থেকে এসে গিয়েছে ইস্পাতের রেললাইন। যেগুলি আপাতত রাখা হয়েছে কেএমআরসিএল-এর হাওড়া ময়দান ও সুভাষ সরোবরের ইয়ার্ডে।  ২০২১ -এ কাজ শেষ করার লক্ষ্য নিয়েছে কেএমআরসিএল। 

 

 

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের