বিশ্ব মাতৃদিবসে মায়েদের শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মায়েদের নামে উড়ালপুল এবং তাদের সুবিধার্থে প্রকল্পও তৈরি করেছে রাজ্য সরকার। রাজ্যের মায়েদের সম্মানার্থে  সেই একাধিক পদক্ষেপ, টুইটে তুলে ধরেছেন তিনি।  রাজ্য সরকারের তরফে এই প্রয়াসকে কুর্নিশ জানিয়েছে পশ্চিমবঙ্গবাসী।

 

 

 

আরও পড়ুন, ফের করোনার সংক্রমণ কলকাতা পুলিশে, আক্রান্ত হলেন মানিকতলা থানার মহিলা এসআই


রবিবার বিশ্ব মাতৃদিবসে পরপর দুটি টুইট করেন মুখ্যমন্ত্রী। যেখানে তিনি শুভেচ্ছা জানালেন মায়েদের। লেখেন, 'আজকের এই পবিত্র দিনে সকল মায়েদের শুভেচ্ছা জানাই। তাঁদের সেলাম জানাতে আমরা মায়েদের নামে উড়ালপুল (মা ফ্লাইওভার), জাদুঘর (মাদার ওয়্যাক্স মিউজিয়াম) তৈরি করেছি। এমনকী, শ্লোগানও তৈরি করেছি তাঁদের নামে, মা-মাটি-মানুষ। সকল মাকেই আমরা নিজের মায়ের মতো শ্রদ্ধা করি।'

আরও পড়ুন, কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের

অপরদিকে পরের টুইটটিতে তিনি জানিয়েছেন, 'আমরা মায়েদের কল্যাণের কথা ভেবে একাধিক প্রকল্প শুরু করেছি। যেমন মাদার এন্ড চাইল্ড হাব, মাতৃযান পরিষেবা, মহিলাদের পরিবারের প্রধান হিসেবে স্বীকৃতি দিয়ে স্বাস্থ্যসাথী স্মার্ট কার্ড বানানো হয়েছে। এমনকী, মাতৃত্বের জন্য সরকারি মহিলা কর্মীদের জন্য ৭৩১ দিনের ছুটির ব্যবস্থা করা হয়েছে।' রাজ্য সরকারের তরফে এই প্রয়াসকে কুর্নিশ জানিয়েছে পশ্চিমবঙ্গবাসী।

 

 

 

'যোদ্ধারা সমরে-করোনা দূরে', ফের সচেতনতামূলক পথচিত্র আঁকল বেলেঘাটা ৩৩ পল্লী

বেহালা হাসপাতালের প্রসুতির শরীরে মিলল এবার করোনার জীবাণু, কেপিসি-র ৩ রোগীর রিপোর্টও পজিটিভ

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর