রাজ্যে প্রতিদিন প্রায় ঝড়ের গতি সংক্রমণের আর মৃতের সংখ্য়া বাড়ছে। গত চব্বিশ ঘণ্টায়  রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হলেন আরও ১১৯৮ জন৷ তবে পাশাপাশি করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন অনেকে। তবে প্রতিদিনের এই বেড়ে চলা করোনা সংক্রমণকে রুখতে  বৃহস্পতিবার থেকে কঠোর লকডাউন জারি করেছে রাজ্য সরকার। এবার প্রথমের থেকে কলকাতায় কনটেনমেন্ট  জোনের সংখ্যা ফের বাড়ল।

আরও পড়ুন, করোনা সংক্রমণে ফের নতুন রেকর্ড রাজ্যের, একদিনে আক্রান্ত প্রায় ১২০০
 
বৃহস্পতিবার বিকেল পাঁচটার পর থেকে কড়া লকডাউন শুরু হয়েছে। আর তারপরেই কলকাতায় বাড়ল কনটেনমেন্ট  জোন। কনটেন্টমেন্ট জোন বালিগঞ্জের প্রাণনাথ পণ্ডিত লেন, কনটেন্টমেন্ট জোন গড়চা রোডের একাংশ, কনটেনমেন্ট  জোন মানিকতলা মেন রোডের একাংশ, কনটেনমেন্ট  জোন পি-৯, সিআইটি রোড স্কিমের একাংশ, কনটেনমেন্ট জোন বকুলবাগানের একাংশ, কনটেনমেন্ট জোন রামকৃষ্ণ সমাধি রোডের একাংশ।  অপরদিকে কনটেনমেন্ট  জোন থেকে বাদ পড়ল মতিলাল বসাক লেন, সত্যম টাওয়ার এবং আরিফ রোড।

 আরও পড়ুন, ফোন করলেই বাড়ি পৌঁছবে 'চলমান বাজার', মুদি থেকে সবজি-মাছ-মাংসের বিপুল সম্ভার


প্রসঙ্গত, কলকাতা পুলিশ সূত্রের খবর,  বিভিন্ন ডিভিশনের ডিসি-সহ শীর্ষ আধিকারিকদের নিয়ে লালবাজারে বৈঠক করেছেন সিপি।  প্রতিদিনের আক্রান্তের পরিসংখ্য়ান অনুযায়ী কন্টেনমেন্ট জোনের বদল হবে নতুন কন্টেনমেন্ট জোনে। পুর প্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ রেখে পুলিশকে কাজ করতে বলা হয়েছে। । পুলিশ কমিশনার জানিয়েছেন,  কন্টেনমেন্ট এলাকার বয়স্ক বাসিন্দাদের সঙ্গে যোগাযোগ রাখতে বলা হয়েছে আধিকারিকদের। পাশপাশি,  থানাগুলিকে বলা হয়েছে তাদের এলাকায় করোনা আক্রান্তদের খোঁজখবর নিয়ে পুরসভাকে জানাতে। লালবাজার সূত্রের খবর, শহরের সবচেয়ে বেশি কনটেনমেন্ট  জোন রয়েছে ৩ নম্বর বরোয়। প্রতিটি জোনের বাইরে পুলিশি পাহারা বাড়ানো হয়েছে। কনটেনমেন্ট জোনের লোকজন যাতে বাইরে বেরোতে না পারেন সেটাও নিশ্চিত করতে বলা হয়েছে।  

 

 

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের