রাজ্যে প্রতিদিন প্রায় ঝড়ের গতি সংক্রমণের আর মৃতের সংখ্য়া বাড়ছে।  তবে পাশাপাশি করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন অনেকে। তবে প্রতিদিনের এই বেড়ে চলা করোনা সংক্রমণকে রুখতে  গত সপ্তাহে বৃহস্পতিবার থেকে কঠোর লকডাউন জারি করেছে রাজ্য সরকার। তবে এবার প্রথমের থেকে কলকাতায় কনটেনমেন্ট জোনের সংখ্যা কমল।


আরও পড়ুন, কঠিন সময়ে সুবর্ণ সুযোগ, ওয়েস্ট বেঙ্গল মিউনিসিপাল সার্ভিস কমিশনে কর্মী নিয়োগ

কলকাতা পুরসভা এলাকায় কমল কনটেইনমেন্ট জোনের সংখ্যা। কনটেইনমেন্ট জোনের সংখ্যা ২৮ টি থেকে কমে হল ২৪। তবে এই মুহূর্তে সবথেকে বেশি সংক্রমণ ও কনটেইনমেন্ট জোনের সংখ্যা মধ্য কলকাতার ৮ নম্বর বরোতে। এরপরই রয়েছে ৩ নম্বর বরো। কলকাতা পুরসভার ১,২,২,৫,১০, ১১,১৩, ১৪  নম্বর বরোতে কোনও কনটেইনমেন্ট জোন নেই। 

আরও পড়ুন, করোনা যুদ্ধে পরাজিত আরও ১ এসবিআই কর্মী, আতঙ্কে মমতাকে চিঠি ব্য়াঙ্ক কর্মীদের

 
প্রসঙ্গত, কলকাতা পুলিশ সূত্রের খবর,  বিভিন্ন ডিভিশনের ডিসি-সহ শীর্ষ আধিকারিকদের নিয়ে লালবাজারে বৈঠক করেছেন সিপি।  প্রতিদিনের আক্রান্তের পরিসংখ্য়ান অনুযায়ী কন্টেনমেন্ট জোনের বদল হবে নতুন কন্টেনমেন্ট জোনে। পুর প্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ রেখে পুলিশকে কাজ করতে বলা হয়েছে। পুলিশ কমিশনার জানিয়েছেন,  কন্টেনমেন্ট এলাকার বয়স্ক বাসিন্দাদের সঙ্গে যোগাযোগ রাখতে বলা হয়েছে আধিকারিকদের। পাশপাশি,  থানাগুলিকে বলা হয়েছে তাদের এলাকায় করোনা আক্রান্তদের খোঁজখবর নিয়ে পুরসভাকে জানাতে। কন্টেনমেন্ট জোনের লোকজন যাতে বাইরে বেরোতে না পারেন সেটাও নিশ্চিত করতে বলা হয়েছে। অবশেষে কঠোর লকডাউনে সাফল্য় মিলল। 

 

 

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের