ভয়ানক ঘূর্ণিঝড় '‌আমফান'-র জন্য় সতর্ক করা হয়েছে আবহাওয়া দফতরের তরফ থেকে। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং পূর্ব-মধ্য বঙ্গোপসাগর আন্দামান সাগরে অনির্দিষ্টকালের জন্য মৎস্যজীবীদের প্রবেশ নিষেধাজ্ঞা জারি হয়েছে।

 আরও পড়ুন, রাজ্যের সব আদালত বন্ধ ৩১ মে পর্যন্ত, ভিডিও কনফারেন্সে শুনানি চললেও কাজ হারিয়ে কষ্টে ক্লার্করা

 দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও সংলগ্ন আন্দামান সাগরে নিম্নচাপ ক্রমশ ঘনীভূত হচ্ছে। ক্রমশ শক্তি বাড়াবে এই নিম্নচাপ। ১৬ ই মে শনিবার সন্ধ্যায় এই নিম্নচাপ ঘূর্ণিঝড়ে পরিণত হবে। দক্ষিণ পশ্চিম ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এর অবস্থান হবে। এই ঘূর্ণিঝড়ের নাম দেওয়া হয়েছে আমফান। ১৭ ই মে রবিবার পর্যন্ত এটি উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে। রবিবার এর পর দিন এটি অভিমুখ পরিবর্তন করে উত্তর-ও উত্তরপূর্ব দিকে অগ্রসর হবে। রবিবার পর্যন্ত এই ঘূর্ণিঝড়ের সরাসরি কোন প্রভাব পড়বে না এ রাজ্যে। আবহাওয়াবিদরা নজর রাখছেন এই ঘূর্ণিঝড়ের উপর। থাইল্যান্ড ঘূর্ণিঝড়ের নাম দিয়েছে আমফান।

আরও পড়ুন, সোমবার থেকে শহরে চালু বেসরকারি বাস, দ্বিগুন ভাড়া বাড়ানোর সিদ্ধান্তে ক্ষতির আশঙ্কায় মালিকরাই

অপরদিকে হাওয়া অফিস জানিয়েছে,  বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৯ ডিগ্রি সেলসিয়াস।যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৭.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯১ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৩৫ শতাংশ। বৃহস্পতিবার এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস। উল্লেখ্য়, ১৬ মে আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জে বর্ষা প্রবেশ করবে৷  

 আরও পড়ুন, করোনার থাবা কলকাতার পাইকারি ওষুধ বাজারেও, দোকান বন্ধে ওষুধ নিয়ে বড়সড় আশঙ্কা

 

 

কোভিড হাসপাতালে স্বাভাবিক মৃত্য়ুতেও পরিবার চাইলে সৎকার করবে কলকাতা পৌরসভা, জানালেন ফিরহাদ

করোনা আক্রান্ত প্রাণ হারালেন এবার রাজ্যের এক আইনজীবী, এদিকে আইসোলেশনে তাঁর স্ত্রী

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের

 বেহালা হাসপাতালের প্রসুতির শরীরে মিলল এবার করোনার জীবাণু, কেপিসি-র ৩ রোগীর রিপোর্টও পজিটিভ

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর