ডিসান হাসপাতালের বাইরে অ্যাম্বুল্যান্সে পড়ে থেকে এক মুমুর্ষ করোনা আক্রান্ত রোগিণী মৃত্যু হয়। পরিবার পুরো টাকা জমা না করতে পারায়,  ওই  করোনা আক্রান্তকে ভর্তি নেয়নি  ডিসান হাসপাতাল। জানতে পেরেই ডিসান হাসপাতালের বিরুদ্ধে মামলা রুজু করে স্বাস্থ্য কমিশন। এরপর 'ডিসানের লাইসেন্স সাসপেন্ড হওয়া উচিত' বলে জানাল কমিশন।

আরও পড়ুন, আজ থেকে ৪৮ ঘন্টা রাজ্য জুড়ে লকডাউন, বাতিল থাকছে কী কী ট্রেন

প্রসঙ্গত,   তমলুকের বাসিন্দা লায়লা বিবিকে ডিসান হাসপাতালে অ্যাম্বুল্যান্সে করে আনা হয়েছিল। এদিকে লায়লা বিবির জন্য তাঁর পরিবার ৮০ হাজার টাকা দিয়ে অগ্রিম বেড বুক করে রেখেছিল ডিসানে। অভিযোগ, আরও ২ লক্ষ ২০ হাজার টাকা অর্থাৎ মোট ৩ লক্ষ টাকা জমা করতে না পারায় ভর্তিই নেওয়া হয়নি তাঁকে। এরপর হাসপাতালে সামনে প্রায় দেড় ঘণ্টা ধরে যন্ত্রনায় ছটফট করেন লায়লা বিবি। শেষপর্যন্ত অসহায়তায় চূড়ান্ত দৃশ্য দেখা যায় সেখানে। শেষ পর্যন্ত সকলের সামনেই অ্যাম্বুল্যান্সের মধ্যে প্রাণ হারান বছর ষাটের লায়লা বিবি। যদিও তার আগেই রাত সাড়ে নটা নাগাদই আরও ২ লক্ষ টাকা জমা করা হয়েছিল হাসপাতালের অ্যাকাউন্টে। তারপরেও রোগিণীকে ভর্তি নেওয়া হয়নি বলে অভিযোগ জানিয়েছে পরিবার। এরপর ডিসান হাসপাতাল কর্তৃপক্ষকেই অভিযুক্ত বলে মনে করে স্বাস্থ্য কমিশন। এবং এরপরেই তাঁরা ডিসানের বিরুদ্ধে মামলা রুজু করার সিদ্ধান্ত নেয়। 

আরও পড়ুন, গঙ্গার ধারে প্রিন্সেপ ঘাট ও সৌধ, কে তিনি, কেন তার নামে এত বড় স্মৃতিসৌধ


বুধবার স্বাস্থ্য কমিশনের দায়ের করা স্বতঃপ্রণোদিত মামলার শুনানি শেষে চেয়ারম্যান অসীম বন্দ্যোপাধ্যায় বলেন, 'ডিসান আমাদের মতে বন্ধই থাকা উচিত। লাইসেন্স সাসপেন্ড হওয়া উচিত।' কিন্তু কোভিড রোগীদের পরিষেবার কথা মাথায় রেখে তা থেকে কমিশন বিরত থেকেছে। তবে এই মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কোনও রোগীর কাছ থেকে চিকিৎসা বাবদ ডিসান কর্তৃপক্ষ আর কোনও প্রকার অগ্রিম নিতে পারবেন না বলে নির্দেশ দিয়েছে কমিশন। পাশাপাশি, ১০ লক্ষ টাকা কমিশনের কাছে ডিসান কর্তৃপক্ষকে জমা রাখতে বলা হয়েছে।স্বাস্থ্য কমিশনের অ্যাডভাইজ়রি অনুযায়ী, কোভিড রোগীর পরিবারের কাছ থেকে সর্বোচ্চ ৫০ হাজার টাকা অগ্রিম নেওয়া যেতে পারে। যা লঙ্ঘন করেছে ডিসান কর্তৃপক্ষ। ডিসানের পাশাপাশি এস এস চ্যাটার্জি নার্সিংহোমকেও তাদের বক্তব্য প্রসঙ্গে হলফনামা দিতে বলা হয়েছে। চেয়ারম্যান জানান, 'শুনানিতে  হাসপাতালের বক্তব্য মানতে পারিনি। তা সত্ত্বেও আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিতে হলফনামা দিতে বলা হয়েছে।'

 

     

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে