শনিবার রাত তখন ৯ টা পেরিয়েছে। ভীড় এড়াতে রবিবারের বাজার তখন আগের দিনই সেরে রাখছে অনেকেই। হঠাৎই শোরগোল। বউবাজার বরবার বিবি গাঙ্গুলী স্ট্রিটের বাজারে আচমকায় মাটি ভেদ করে বেরিয়ে এল প্রায় ১০ ফুট উচ্চতা ফেনা জল। সবজিয়ালারা বুঝে ওঠার আগেই তা ছিটিয়ে পড়ল চারিদিকে। কাঁচা টাকা আর সবজি বাঁচাতে গিয়ে সেই ফেনা পড়তেই জ্বালা করে উঠল  জল হাতে-পা। মুহূর্তেই আতঙ্ক ছড়াল চারিদিকে।  

 

 

আরও পড়ুন, বিনামূল্যে বাড়ি বসেই দেখান চিকিৎসক, কোভিডে ই-চেম্বার চালু করল কলকাতা পুরসভা

 

শনিবার রাতে বউবাজার ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার কাছে  মেট্রোর কাজ চলার সময় হঠাৎ করে কাঁদা জল উঠতে থাকে।  আট দশ ফুট সেই কাদা জল ওঠে। বিবি গাঙ্গুলী স্ট্রিট এর  তখন সবজি নিয়ে বসেছিলেন বেশ কয়েকজন বিক্রেতা। টুকটাক কেনাকাটা হচ্ছিল।  সবজি বিক্রেতা বলেন সেই কাদাজল বালীসহ জলের রাসায়নিক ও ছিল কারণ হাত জ্বলে যাচ্ছিল। বেশ কয়েকজন বিক্রেতার কিছু সবজি ও টাকা পয়সা নষ্ট হয়। অনেকে সবজি ধুয়ে মুছে নিতে বাধ্য হন।

 

 

আরও পড়ুন, স্মার্টফোন না থাকলে কি চড়া হবে না মেট্রো, কীভাবে হবে ১৪ তারিখের বুকিং,জেনে নিন

সবজি বিক্রেতা নয়ন সিং জানিয়েছেন, 'রাত ৯ টা ১০ থেকে শুরু হয়েছিল। নীচে প্রায় ৮-১০ ফুট উচ্চতায় একটা ফেনা উঠছিল।  শুনেছি, মেট্রোর কাজ হচ্ছে এখানে মাটির তলায়। সেখান থেকেই হয়তো এই রাসায়নিক তরল বেরিয়েছে। প্রায় ৩৫ থেকে ৪০ মিনিট ধরে এটা বেরিয়েছে।আমাদের কাঁচা টাকা সহ সবজি যা ছিল সবই নষ্ট হয়ে গিয়েছে। এমনকি আমাদের হাত-পাগুলিও জ্বালা করছে। ঘটনার সময় এখানে আমরা সব দোকানদারই ছিলাম। খরিদ্দারও ছিল প্রায় ১০-১২ দশ। কিন্তু এখনও সেই রাসায়নিক তরল বেরোনো থামেনি। শুধু তার উপরে বস্তা চাপা দেওয়া হয়ছে।' বউ বাজারে মেট্রো আতঙ্কের এক বছর পার হয়েছে। তবুও আচমকাই যেন সেই আতঙ্ক কিছুক্ষণের জন্য হলেও ফিরে এল আবার।  

 

"

 

      

 

কোভিড আক্রান্তের ফ্ল্য়াটে ঝুলল তালা, বিপাকে পরিবার, রইল করোনা ক্রাইমের সাতকাহন

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা