শনিবার ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবস। ১৯৬২ সালের ৫ সেপ্টেম্বর থেকে ডঃ রাধাকৃষ্ণণের জন্মদিন শিক্ষক দিবস হিসেবে পালিত হতে থাকে। শনিবার  শিক্ষক দিবসে চেতলা গার্লস স্কুলের অনুষ্ঠানে উপস্থিত থেকে ববি হাকিম শিক্ষকদের অভিনন্দন জানালেন। এবং এরই সঙ্গে বিরোধি দলের সভাপতি দিলীপ ঘোষকে রাজ্য়ের করোনা প্রসঙ্গে করলেন তীব্র আক্রমণ।

আরও পড়ুন, চিকিৎসা সংক্রান্ত খরচ গোপন, কলকাতার ৬ হাসপাতালের বিরুদ্ধে মামলা স্বাস্থ্য কমিশনের

 শিক্ষক দিবসে চেতলা গার্লস স্কুলের অনুষ্ঠানে উপস্থিত থেকে ববি হাকিম শিক্ষকদের অভিনন্দন জানালেন। পাশাপাশি রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে দিলীপ ঘোষের কটাক্ষ পরিপ্রেক্ষিতে তিনি বললেন,' দিলীপ ঘোষের মাথার মধ্যে করোনা হয়েছে। করোনায় সবথেকে ভালো নিয়ন্ত্রণ হয়েছে পশ্চিমবঙ্গে। সারা দেশের তুলনায় সংক্রমণ ও মৃত্যুর পরিসখ্যান অনেকটাই কম। রিকভারি রেট ও অনেক বেশি।  দিলীপ ঘোষ ও তার গুরুরা নিজেরাই করোনা নিয়ে রাজনীতি করছে। যে সময় লকডাউন করা কথা ছিল সে সময় লকডাউন করেনি। যখন লকডাউন দরকার ছিল তখন হাততালি ও ঘন্টা বাজিয়ে গেছে। পৃথিবীতে পেট্রোল-ডিজেলের দাম কম সেই সময় আমাদের এখানে পেট্রোল-ডিজেলের দাম বেড়েছে। আর এখানে আলুর ক্ষেত্রে চাষীদের আলু চাষের পর মিডিল ম্যানের জন্য এখানে আলুর দাম বাড়ছে। এটার সঙ্গে তেলের দাম গোলালে হবে না। আলুর দাম সরকার প্রত্যেকদিন মনিটর করছে।'

 

 

আরও পড়ুন, অফিসে নজরবন্দি মদন, প্রেসিডেন্সির পড়ুয়া-সহ গ্রেফতার ৩

অপরদিকে ১৩ তারিখ নিট পরীক্ষা আছে। দিলীপ ঘোষের অভিযোগ,' ৭ এবং ১১ লকডাউন চক্রান্ত করে করেছে। যাতে ছাত্র-ছাত্রীদের মেধা নষ্ট করা যায়।' সেই পরিপ্রেক্ষিতে ববি হাকিমের বক্তব্য,' দিলীপ বাবু কী চাইছে ছাত্রছাত্রীরা বাড়িতে বসে পড়াশোনা করবে না রাস্তায় নেমে আন্দোলন করবে।' প্রসঙ্গত ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবস।  ১৯৬২ সালের ৫ সেপ্টেম্বর থেকে ডঃ রাধাকৃষ্ণণের জন্মদিন শিক্ষক দিবস হিসেবে পালিত হতে থাকে। তিনি বিশ্বাস করতেন, দেশের সর্বশ্রেষ্ঠ বুদ্ধিসম্পন্ন ব্যক্তিদের শিক্ষক হওয়া উচিত। পৃথিবার অন্যান্য দেশগুলিতে ৫ অক্টোবর শিক্ষক দিবস পালিত হলেও, ভারতে এই দিবসটি পালিত হয় ৫ সেপ্টেম্বর।

 

         

 

কোভিড আক্রান্তের ফ্ল্য়াটে ঝুলল তালা, বিপাকে পরিবার, রইল করোনা ক্রাইমের সাতকাহন

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা