ফি বৃদ্ধির প্রতিবাদে  বৃহস্পতিবার  সকালবেলা কলকাতার চিলড্রেন্স ফাউন্ডেশন স্কুলের সামনে অভিভাবকরা বিক্ষোভ দেখান। তাঁদের দাবি গত এপ্রিল মাসে স্কুল  বন্ধ হয়েছে। তারপর থেকেই অনলাইনে ক্লাস চলছে। কিন্তু এর মধ্যে স্কুল কর্তৃপক্ষ স্কুলের ১০০ শতাংশ ফি দাবি করছে। হাইকোর্টের নির্দেশ দেওয়া সত্বেও কী করে চিলড্রেন্স ফাউন্ডেশন স্কুল  ১০০ শতাংশ ফি দাবি করে, প্রশ্ন তুলেছেন অভিভাবকরা।

 আরও পড়ুন, এমবিবিএস পরীক্ষায় বাড়ল অনিশ্চয়তা, ইন্টার্নশিপ শুরুর কথা ঘোষণা স্বাস্থ্য দপ্তরের

 

 

কলকাতার চিলড্রেন্স ফাউন্ডেশন স্কুলের অভিভাবকরা জানিয়েছেন, তাদের পক্ষে দেওয়া সম্ভব নয়। তার কারণ ইতিমধ্যে কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছে স্কুলগুলি ৮০ শতাংশ ফি দিতে হবে। ২০ শতাংশ মুকুব করতে হবে । কিন্তু সেই অর্থে চিলড্রেন্স  ফাউন্ডেশন স্কুল ১০০ শতাংশ ফি দাবি করছেন। এর পাশাপাশি তাঁরা জানিয়েছেন স্কুলে যে সমস্ত অতিরিক্ত ফি আছে,  লাইব্রেরী ফি কম্পিউটার ফি , বাসের ফি সবকিছুই এই মুহূর্তেই মুকুব করতে হবে। তার কারণ অনলাইনে ক্লাসে শুধুমাত্র শিক্ষার্থীরা পড়াশুনা করছে। এই সুবিধাগুলো কোনও কিছুই তারা পাচ্ছে না। সে অর্থে এগুলি ফি মুকুব করতে হবে। অন্যদিকে তারা জানিয়েছেন রেজিস্ট্রেশন ফি প্রত্যেক বার নেওযা হয়, তবে এবছর সেটা মুকুব পরতে হবে। এই দাবি নিয়ে বৃহস্পতিবার  চিলড্রেন্স ফাউন্ডেশন স্কুলের সামনে অভিভাবকরা বিক্ষোভ দেখান।

আরও পড়ুন, কোভিড রোগীকে রেফার করলে বেড বুক করে দিতে হবে হাসপাতালকেই, কড়া পদক্ষেপ নবান্নের


প্রসঙ্গত, করোনা আবহে রাজ্য তথা দেশজুড়ে এক কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে সবাই যাচ্ছে। আর এই পরিস্থিতিতে অনেকেই কর্মহীন হয়ে পড়েছেন। অনেকে বেতনের অধিকাংশ কমে গিয়েছে। আর এই পরিস্থিতিতে যদি স্কুল কর্তৃপক্ষ অতিরিক্ত মাত্রায় ফি বাড়ায় তা অভিবাবকদের পক্ষে দেওয়া সম্ভব নয়। তাই ইতিমধ্য়েই ফি বৃদ্ধি সহ একাধিক অভিযোগ নিয়ে প্রতিবাদের পথে নেমেছে- দমদম সেন্ট মেরি এন্ড ডে স্কুল,  একে ঘোষ মেমোরিয়াল, নারায়নপুর সেন্ট জোন্স স্কুল, জিডি বিড়লা, তারাতলা নেচার পার্কের বিড়লা ভারতী স্কুল, দিল্লি পাবলিক স্কুল,অ্যাসেম্বলি অফ গড চার্চ স্কুল, হরিয়ানা বিদ্যামন্দির, অশোক হাই সেকেন্ডারি স্কুল,  ক্যালকাটা পাবলিক স্কুল, বউবাজারের সেন্ট মাইকেল স্কুল, বেহালা ওরিয়েন্ট ডে স্কুলের অভিভাবকরা। উল্লেখ্য, এই পরিস্থিতিতে কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছে,' স্কুলের ৮০ শতাংশ ফি দিতে হবে'। তাই এবার একই পথে বিক্ষোভে সামিল হল কলকাতার চিলড্রেন্স ফাউন্ডেশন স্কুলের অভিভাবকরাও।

 

 

 

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের