করোনা আবহে এমবিবিএসের পরীক্ষা নিয়ে বাড়ল অনিশ্চয়তা। পরীক্ষা ছাড়া আগামী বর্ষের ক্লাস শুরু করা যাবে না, বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দিয়েছে, মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া। এমবিবিএসের পরীক্ষা কবে হবে, এ বিষয়ে এখনও জটিলতা কাটেনি। উল্লেখ্য, এর মধ্যেই আবার পশ্চিমবঙ্গের মেডিক্যাল কলেজগুলিতে ইন্টার্নশিপ শুরুর কথা ঘোষণা করে দিয়েছে স্বাস্থ্য দপ্তর।

আরও পড়ুন, সুখবর, লকডাউনের মধ্যেই চেন্নাই থেকে শহরে এল মেট্রোর নতুন এসি রেক

 
জানা গিয়েছে, এমবিবিএসের পঠনপাঠন, বিশেষত প্র্যাকটিকাল ক্লাস কবে থেকে শুরু হবে, সে বিষয়ে সিদ্ধান্ত জানাননি কোনও স্বাস্থ্য বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষই। এমসিআই অবশ্য জানিয়েছে, যে দিনই এমবিবিএস ক্লাস শুরু হোক, তার এক থেকে দুই মাসের মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রথম বর্ষের পরীক্ষা শেষ করতে হবে। দ্বিতীয়, তৃতীয় ও চূড়ান্ত বর্ষের পরীক্ষার্থীদের ক্ষেত্রে কিছুটা সময় পাওয়া যেতে পারে। দেশের বিভিন্ন স্বাস্থ্য বিশ্ববিদ্যালয়ের উপাচর্যদের সঙ্গে অনলাইন বৈঠকের পর সর্বসম্মত ভাবে এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে এমসিআই। প্রসঙ্গত, এদিক থেকে ব্য়াতিক্রম, হোমিয়োপ্যাথি থেকে নার্সিং- অধিকাংশ পাঠ্যক্রমে এখন পরীক্ষা স্থগিত রেখেই পরবর্তী বর্ষের ক্লাস শুরু করার কথা ঘোষণা করেছে বিভিন্ন নিয়ামক সংস্থা।

আরও পড়ুন, কোভিড রোগীকে রেফার করলে বেড বুক করে দিতে হবে হাসপাতালকেই, কড়া পদক্ষেপ নবান্নের

অপরদিকে, এর মধ্যেই আবার পশ্চিমবঙ্গের মেডিক্যাল কলেজগুলিতে ইন্টার্নশিপ শুরুর কথা ঘোষণা করে দিয়েছে স্বাস্থ্য দপ্তর। বুধবার রাজ্যের স্বাস্থ্য-শিক্ষা অধিকর্তা দেবাশিস ভট্টাচার্য সই করা আদেশনামা বলছে, 'গত জুন-জুলাইতে এমবিবিএস থার্ড প্রফের পার্ট-টু পরীক্ষায় যারা উত্তীর্ণ হয়েছেন বলে জানা গিয়েছে মঙ্গলবার, তাঁরা যেন নিজেদের কলেজে ,আগামী ১০ অগস্ট থেকে এক বছরের জন্য কম্পালসরি রোটেটর ইন্টার্নশিপ শুরু করে দেয়'। 

 

 

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের