রাজ্য়ে ইতিমধ্যেই একাধিক করোনা যোদ্ধা আক্রান্ত হয়েছেন। অনেকেই তাঁদের মধ্যে সুস্থ হয়ে ফের কাজে যোগও দিয়েছেন। তবে আবার উল্টোদিকে এটাও ঠিক, একাধিক করোনা যোদ্ধা নিজের জীবনের ঝুঁকি নিয়ে শহরের জন্য সুরক্ষা দিয়ে গিয়েছেন। আর সুরক্ষা দিয়ে গিয়ে অনেকেই চিরতরে বিদায়ও নিয়েছেন। তাঁর মধ্যে কলকাতা পুলিশ, চিকিৎসক, স্বাস্থ্য কর্মীও রয়েছেন। আর  এবার করোনা নিয়ে প্রাণ হারালেন কলকাতা পুরসভার এক এক্সিকিউটিভ হেলথ অফিসার। 

আরও পড়ুন, কেন্দ্রের আনলকের গুঁতোয় প্রশ্নের মুখে মমতার লকডাউন, সংঘাত বাঁধল বলে

জানা গিয়েছে, করোনা আক্রান্ত ওই এক্সিকিউটিভ হেলথ অফিসার কলকাতা পুরসভার ১৫ নং বরোতে সামনের সারিতে থেকে কাজ করছিলেন৷ এদিকে শনিবারের  রাজ্য স্বাস্থ্য ভবনের বুলেটিনের পরিসংখ্যান অনুযায়ী, কলকাতায় একদিনে প্রাণ হারিয়েছেন ১২ জন। রাজ্যে কোভিডে মৃত্যুর এক-তৃতীয়াংশই কলকাতায়। প্রসঙ্গত, করোনা থেকে শহরকে বাঁচাতে অনেকেই সামনে সারিতে থেকে কাজ করেছিলেন। সম্প্রতি করোনা যোদ্ধাদের সম্মান জানাতে ১ জুলাই রাজ্যে সরকারি ছুটিও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন, উপসর্গ কমলেই কোভিড রোগী হাসপাতাল থেকে এবার সেফ হোমে, শয্যা-সঙ্কটে কড়া স্বাস্থ্য দফতর


নবান্নে মুখ্যমন্ত্রী বলেছিলেন, 'আমরা সমস্ত প্রথম সারির স্বাস্থ্য কর্মীদের স্যালুট জানাতে চাই।  এই বাংলা থেকেই চিকিৎসক দিবস পালন  শুরু হয়েছিল। এটা আমাদের গর্ব। আর এই সময়ে চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরা  যে ভাবে জীবনের ঝুকি নিয়ে কাজ করছেন সেটা অতুলনীয় ৷ '  
 

 

    

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা