কলকাতায় সকালের বৃষ্টি  সকাল সকাল হয়ে যাবার পর ফের বৃষ্টি পূর্বাভাস দিল হাওয়া অফিস।   আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী,  পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে বৃহস্পতিবার সকাল ১১ টা ১৫ থেকে  আগামী ২ থেকে ৩ ঘন্টার মধ্য়েই বজ্রবিদ্য়ুৎ সহ বৃষ্টি শুরু হবে। পাশপাশি, বৃহস্পতিবার সকাল ১১ টা ৪০ থেকে আগামী ২ থেকে ৩ ঘন্টার মধ্য়েই বজ্রবিদ্য়ুৎ সহ বৃষ্টি  নামবে কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলিতেও।

আরও পড়ুন, নিউমার্কেটের এক দোকানদারের শরীরে করোনার জীবাণু, দ্রুত বন্ধ করে দেওয়া হল একাংশ

বৃহস্পতিবার সাতসকালেই এক দফা বৃষ্টি হয়ে গিয়েছে কলকাতা সহ ২৪ পরগণাতেও। তারপর ফের বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী,  পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলিতেও বৃষ্টি নামবে আগামী ২ থেকে ৩ ঘন্টার মধ্য়েই। তবে টানা বৃষ্টিতে শহরের হাসফাস গরম থেকে রেহাই মিলবে।  বজ্রগর্ভ মেঘ থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনা। উত্তরবঙ্গের দুই জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস।  আলিপুরদুয়ার, কোচবিহারে বৃষ্টির পূর্বাভাস।

আরও পড়ুন, ৯ দিনের মাথায় বন্ধ বিমানবন্দরের কোয়রান্টিন কেন্দ্র, এদিকে খরচ কয়েক লক্ষ টাকা


অপরদিকে, আগামী ২৪ ঘণ্টার মধ্যেই বঙ্গে ঢুকছে বর্ষা। দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু আরও সক্রিয়। মৌসুমী বায়ুর একটি অংশ উত্তর বঙ্গোপসাগরে ঢুকে পড়েছে।মায়ানমারের কিছু অংশে প্রবেশ করেছে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু।এরপর উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলির মধ্যে দিয়ে উত্তরবঙ্গে প্রবেশ করবে মৌসুমী বায়ু। অন্যদিকে মহারাষ্ট্র, কর্ণাটক, তেলেঙ্গানা হয়ে অন্ধ্রপ্রদেশ পর্যন্ত এগিয়েছে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর আরেকটি অংশ।উত্তর পূর্ব ভারতের মিজোরাম, মণিপুর এবং ত্রিপুরাতেও ঢুকে গিয়েছে বর্ষা৷ পাশাপাশি অসম এবং নাগাল্যান্ডের কিছু অংশেও বর্ষা ঢুকে গিয়েছে বলে জানিয়েছেন আবহবিদরা৷ একই সঙ্গে দক্ষিণ ভারতে তামিলনাড়ুর বাকি অংশেও বর্ষা চলে এসেছে৷ আগামী ২৪ ঘণ্টার মধ্যে পশ্চিমবঙ্গে প্রবেশ করবে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু অর্থাৎ বর্ষা এমনটাই অনুমান আবহাওয়াবিদদের ।

 

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট