করোনা সংক্রমণে জেরবার কলকাতা সহ রাজ্য। দীর্ঘ লকডাউন শেষে যখন আনলক ওয়ানে ধীরে ধীরে সব কিছু খুলছিল, মনে করা হয়েছিল পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। কিন্তু  উল্টে আরও সংক্রমণের মাত্রা বাড়তে থাকে। ফের বৃহস্পতিবার বিকেল ৫ টা থেকে শুরু হল লকডাউন। এমন পরিস্থিতিতে কনটেইনমেন্ট জোনগুলোতে ফের কড়া লকডাউন ঘোষণা করেছে নবান্ন। বৃহস্পতিবার বিকেল ৫ টা থেকে শুরু হল লকডাউন। আর এরই সঙ্গে একাধিক জায়গায় লকডাউনের জেরে শুক্রবার থেকে বন্ধ কলকাতা হাইকোর্ট। 

আরও দেখুন, কলকাতার কোথায় কোথায় নতুন কনটেনমেন্ট জোন, দেখে নিন সেই ছবি

কলকাতা হাইকোর্টের  প্রধান বিচারপতি জানিয়েছেন, একাধিক জায়গায় নতুন করে লকডাউনের জেরে শুক্রবার থেকে টানা সোমবার অবধি বন্ধ থাকবে  কলকাতা হাইকোর্ট। এবং এই মাঝের সময় টুকুতে করোনা সংক্রমণকে রুখতে নেওয়া হয়ে উদ্য়োগ। কলকাতা হাইকোর্টের তিনটি ভবনই জীবাণুমুক্ত করা হবে। বিজ্ঞপ্তি জারি করে জানালেন প্রধান বিচারপতি। উল্লেখ্য, মাঝেও সংক্রমণ রুখতে কলকাতা হাইকোর্টের একাংশ জীবাণুমক্ত করা হয়।

 আরও পড়ুন, দেশকে ভালবেসে নিলেন জীবনের ঝুঁকি, করোনার প্রতিষেধকের প্রয়োগে ডাক পেলেন এই স্কুলশিক্ষক

প্রসঙ্গত, আগেরবার কলকাতা  হাইকোর্টের  রেজিস্ট্রার জেনারেল রাই চট্টোপাধ্যায়  জানিয়েছিলেন, করোনা ভাইরাসের জেরে গত ২৫ মার্চ থেকে আদালতের স্বাভাবিক কাজকর্ম বন্ধ রাখা হয়েছিল। সেসময় কাজ চলছিল অনলাইনে। তারপরে খুললেও হাই কোর্টের অন্দরে প্রয়োজন ছাড়া সাধারণের প্রবেশ  পুরোপুরি নিষিদ্ধ ছিল। শুধুমাত্র আদালতে হাজিরা দেওয়ার থাকলে তবেই হাইকোর্টের অন্দরে প্রবেশের ছাড়পত্র মিলত। মামলাকারী ও আইনজীবীদের প্রবেশের জন্য হাইকোর্টের গেট-ই ও বি , দুটি গেট  খোলা রাখা হত। 

 

 

 

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের