আমফানের আঘাতে অসুস্থ বুড়ো বট এবার চিকিৎসা পাবে। গাছের সেই চিকিৎসার ব্যবস্থা করছে কলকাতা পুরসভা। আংশিক ভাবে ক্ষতিগ্রস্ত গাছকে রি-প্লান্টেশন করার ভাবনা কলকাতা পুরসভার।  কলকাতার বড় পার্ক গুলোতে রি-প্ল্যান্টেশনের ভাবনা। 

আরও পড়ুন, বৃহস্পতিবার কলকাতা মেট্রোর ট্রায়াল রান শুরু, সংক্রমণ রুখতে চালু শুধুই স্মার্ট কার্ড

রবীন্দ্র সরোবর-সুভাষ সরোবর ও কলকাতার বড় পার্ক গুলোতে রি-প্ল্যান্টেশনের ভাবনা। ৮০ থেকে ১০০ বছরের পুরনো গাছগুলিকে অগ্রাধিকার দেওয়া হবে। শুক্রবার কলকাতা পুরসভার প্রশাসক নিজে সরেজমিনে দেখতে যাবেন সুভাষ সরোবর ও রবীন্দ্র সরোবরে।  কলকাতার প্রশাসক  জানালেন সাড়ে ১৫ হাজার গাছ পড়েছে কলকাতা জুড়ে। এর মধ্যে মূল রাস্তাতে সাড়ে ৯ হাজার গাছ। এবং লেন বাই লেন মিলিয়ে আরও ৬ হাজার। যার দরুন তিলোত্তমা থেকে সবুজই উধাও। ৩০ মে শনিবার কলকাতা পুরসভায় সবুজায়ন নিয়ে বড় বৈঠক। 

আরও পড়ুন, শহরের রাস্তায় এবার নামতে পারে মিনিবাস, উঠলেই গুনতে হবে ১৪ টাকা


ভবিষ্য়তে গ্রিন কলকাতা কিভাবে ফিরিয়ে আনা যাবে সেই কারণে উপদেষ্টা ও বিশেষজ্ঞদের নিয়ে বৈঠক থাকবে পরিবেশ দফতর ও বনদফতর আধিকারিকরা। কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছেন, শহরের সব বড় রাস্তা খুলে গিয়েছে। শুধু পাড়ার ভেতরে কিছু গাছ এখনও পড়ে আছে। বড় রাস্তা ও ছোট রাস্তায় পাতা ও গাছের গুঁড়ি পাশে সরিয়ে করা রাখা আছে। সব মিলিয়ে আরও ৩-৪ দিন লাগবে রাস্তা পুরো ফাঁকা করতে।

আরও পড়ুন, মানসিক ভারসাম্যহীন ছেলেকে কুপিয়ে খুনের অভিযোগ বাবা-মা ও ভাইয়ের বিরুদ্ধে, উত্তপ্ত গড়ফা

 

 

 রাজ্য়ে ৪০০০ ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা, ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৯৩

করোনা আক্রান্ত রাজ্য়ের তৃণমূল বিধায়ক, কালীঘাটের ফ্ল্য়াট সিল করে বসল পুলিশি প্রহরা

করোনা আক্রান্ত বেলেঘাটা থানার আধিকারিক সহ পরিবারের ৬ সদস্য, আইডিতে এখন চিকিৎসধীন

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের