এবার কলকাতা স্টেশনের  সৌন্দর্যায়নে ঢেলে সাজানো হচ্ছে। বিমানবন্দরের স্টাইলেই এবার সেজে উঠছে কলকাতা স্টেশন। বিমানবন্দরের মতোই সেখানে থাকবে ম্যাসেজ চেয়ার, স্পা, শ্যালন। খাতায় কলমে কলকাতা স্টেশন যেহেতু এখন আন্তর্জাতিক স্টেশন, তাই দুরপাল্লার ট্রেনের যাত্রীদের সুবিধা দিতে এলাহি ব্য়বস্থা।

আরও পড়ুন, বড়সড় সুখবর, এক সপ্তাহের মধ্যে বাজারে আসছে করোনার দেশিয় ওষুধ

 কলকাতা স্টেশন  থেকে বাংলাদেশ যাওয়ার জন্যে বন্ধন ও মৈত্রী এক্সপ্রেস ছাড়ে। এছাড়া উত্তরবঙ্গ ও উত্তর ভারত যাওয়ার একাধিক ট্রেন এখানে থেকে যাতায়াত করে। দুরপাল্লার ট্রেনের যে সমস্ত যাত্রীরা এখানে আসেন তাদের থাকার জন্য আশেপাশে ভালো কোনও হোটেল নেই। যার দরুন বিশ্রাম নেওয়ার জন্যে তাদের বেশ অসুবিধা হয়। সেই সমস্য়া কাটতেই স্টেশনের মধ্যেই তৈরি হচ্ছে লাউঞ্জ। নাম দেওয়া হয়েছে 'সফর'।  এখানে থাকছে মোট ৯টি বেড। ৭টি রিক্লাইনার চেয়ার। যেখানে আপনার সুবিধা মতো আপনি বসতে বা শুতে পারবেন। থাকছে মহিলা ও পুরুষদের জন্যে স্নানের পৃথক ব্যবস্থাও। থাকছে বেবি ফিডিং রুমও। এর পাশাপাশি থাকছে বাচ্চাদের জন্যে গেম পার্লার ও বড়দের জন্যে লাইব্রেরিও। সমস্তটাই শীতাতপ নিয়ন্ত্রিত। এছাড়া থাকছে ফিস স্পা। যেখানে একসঙ্গে চার জন বসতে পারবেন। ঠিক তার পাশেই থাকছে শ্যালন। দুই জন সেই শ্যালন ব্যবহার করতে পারবেন। তবে সামাজিক দুরত্ব বজায় রেখেই সেই কাজ করা যাবে। এর পাশাপাশি আরামের জন্য থাকছে ম্যাসাজ চেয়ার। বদল আসছে কলকাতা স্টেশনের ফুড কোর্টেও।

আরও পড়ুন, একসঙ্গে ৭ করোনা দেহ নিয়ে অন্তিম যাত্রায় ছুটবে 'প্রণাম', নতুন শবদেহ গাড়ি এল কলকাতায়

প্রসঙ্গত, আগেই শিয়ালদহ স্টেশনের সৌন্দর্যায়নেও লকডাউনকে কাজে লাগিয়েছে পূর্ব রেল। স্টেশনে প্রবেশের মুখে রং করা হয়েছে। পিলারে কলকা আঁকা হয়েছে। ফলস সিলিং, এলইডি লাইট, গ্রানাইটের কভারে সাজানো হয়েছে স্টেশন। সাউথ কনকর্স গ্রানাইডে মুড়ে দেওয়া হয়েছে। বিভিন্ন জায়গায় বসানো হয়েছে ম্যুরাল। আগের ৯এ, ৯বি প্ল্যাটফর্মের উলটো দিকে যেখানে ভিআইপিদের প্রবেশদ্বার তার পাশেই বসছে চলমান সিঁড়ি। সেই সিঁড়িই  পৌঁছে গিয়েছে স্টেশনের শপিং মলে।

 

 

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের