রাজ্যে করোনায় মৃতের সংখ্য়া লাফিয়ে বাড়ছে।  এক-একটি গাড়িতে করে এক-এক জনের দেহ নিয়ে গিয়েও সময় মতো তা সৎকার করা যাচ্ছে না। যার দরুণ, জমে যাচ্ছে মরদেহ।   আর এবার সেই সমস্য়া দূর করতে করোনায় মৃতদেহ বহনকারী নতুন গাড়ি এসেছে কলকাতায়।  এই নতুন গাড়িতে করোনায় মৃত একসঙ্গে ৭ জনের দেহ ধরবে।  যার ভিতরে তাপমাত্রা মাইনাস ২০ ডিগ্রি।

আরও পড়ুন,বড়সড় সুখবর, এক সপ্তাহের মধ্যে বাজারে আসছে করোনার দেশিয় ওষুধ

পুরসভার একটি সূত্র জানাচ্ছে, এক-একটি গাড়িতে করে এক-এক জনের দেহ নিয়ে গিয়েও সময় মতো তা সৎকার করা যাচ্ছে না। ফলে, জমে যাচ্ছে মরদেহ। একটা গাড়ি একটি দেহ নামিয়ে ফিরে এসে আবার দেহ নিয়ে যাচ্ছে। কলকাতায় পুরসভার নিজের এবং বাইরের বিভিন্ন সংগঠনের মিলিয়ে পাঁচটি গাড়ি এই কাজ করছে। এর ফলে সব দেহ নিয়ে যাওয়ার সময় পাওয়া যাচ্ছে না। আবার একটি গাড়িকে টানা ২৪ ঘণ্টা ব্যবহারও করা যাচ্ছে না।এই সমস্যার সমাধানে এ বার কলকাতায় একাধিক মরদেহবাহী নতুন গাড়ি এসেছে। 

আরও পড়ুন, সুবোধ মল্লিক স্কোয়্যারের শিশু মৃত্যুর কাণ্ডে নয়া মোড়, খুন হয়নি বলে দাবি ময়নাতদন্তে


অপরদিকে, এই নতুন গাড়িটি কাচে দেওয়া  নয়, পুরোটাই ঢাকা। এই গাড়িটিতে একসঙ্গে সাত জনের দেহ নিয়ে পৌঁছে দেওয়া হচ্ছে শ্মশান বা কবরখানায়। গাড়ির ভিতরে মাইনাস ২০ ডিগ্রি তাপমাত্রা থাকছে। নিমতলা সর্বজনীন দুর্গোৎসব কমিটি এই গাড়িটি কিনেছে। তারাই পুরসভার হয়ে এই কাজ করছে। নতুন গাড়িটির নাম দেওয়া হয়েছে 'প্রণাম' ।

 

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের