ভূলের খেসারত দিতে হল পাওয়া চাকরি ফেরত দিয়ে। ফর্মে জন্ম তারিখ ভুল লেখায় চাকরি গেল কলকাতার এক যুবকের। বর্তমানে এই কঠিন প্রতিযোগীতায় চাকরি পেয়েও শুধু একটা ভূলের জন্য সব শেষ। এরপর এসএসসি-র আঞ্চলিক শাখার কাছে ভুল স্বীকার করে একাধিকবার আবেদন জানিয়েও কোনও কাজ হয়নি। শেষমেষ অসহায় অবস্থায়  হাইকোর্টের দ্বারস্থ হলেন ওই যুবক।

আরও পড়ুন, করোনা আবহে উড়ানের সংখ্য়া কমছে কলকাতায়, বিপুল ক্ষতির মুখে একাধিক বিমান সংস্থা


জানা গিয়েছে, অসম রাইফেলসের কনস্টেবল পদে চাকরির জন্য স্টাফ সিলেকশন কমিশনের (এসএসসি) ফর্ম ফিলাপ করেছিলেন কলকাতার যুবক কুলদীপ শাহ। আর সেখানেই জন্ম তারিখ বসানোর সময় ভুল করে ৩০ এপ্রিল ১৯৯৭-এর পরিবর্তে ১৩ এপ্রিল ১৯৯৭ লিখে ফেলেন। এরপর কুলদীপ লিখিত পরীক্ষায় বসেন। তাতে সফল হওয়ার পর ফিজিক্যাল টেস্টেও উত্তীর্ণ হন। এরপর ইন্টারভিউয়ের জন্য ডাক পড়ে। সেখানেও বাছাই তালিকায় ছিলেন কুলদীপ। পুরো পদ্ধতি সম্পূর্ণ হয়ে যাওয়ার পর কাগজপত্র সহ তাঁকে চাকরিতে যোগ দিতে বলা হয়। আর ঠিক সেখানেই ধরা পড়ে বিষয়টি। 

আরও পড়ুন, বজ্রগর্ভ মেঘপুঞ্জ থেকেই বৃষ্টি, ভাসল কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বিস্তীর্ণ এলাকা


অপরদিকে , এই ঘটনার পর এসএসসি-র আঞ্চলিক শাখার কাছে ভুল স্বীকার করে একাধিকবার আবেদন জানিয়েও কোনও কাজ হয়নি। শেষমেষ হাই কোর্টে মামলা করলে বিষয়টি বিচারপতি সুব্রত তালুকদারের এজলাসে উঠে। এসএসসি-র কৌঁসুলি কুমারজ্যোতি তিওয়ারি সওয়ালে জানিয়েছেন, 'ওই পদে চাকরির জন্য ২০১৮-র জুলাইয়ে যে বিজ্ঞপ্তি বেরিয়েছিল সেখানেই স্পষ্ট উল্লেখ রয়েছে, ফর্ম ফিলাপের সময় জন্ম তারিখ, লিঙ্গ, বাসস্থান, জেলা ইত্যাদির ক্ষেত্রে ভুল থাকলে তা চাকরির সময় গ্রহণযোগ্য হবে না।'

 

 

রাজ্য়ে মৃতের সংখ্যা ৬০০ ছাড়াল, ভ্য়াক্সিনের অপেক্ষায় বিশ্ব

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

 কলকাতায় একদিনে চিহ্নিত প্রায় ২০০ বাড়ি, কনটেইনমেন্ট জোন বৃদ্ধির কারণ বললেন মুখ্যসচিব

 করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি