রাজ্যে ক্রমশ লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্য়া। বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ইতিমধ্য়েই ৭০ হাজার ছাড়িয়ে গিয়েছে । এই পরিস্থিতিতে আবারও  জীবাণুমুক্ত করা হবে নবান্ন। শনিবার তথ্য ও সংস্কৃতি আধিকারিক জানিয়েছেন নবান্নকে ফের সম্পূর্ণ স্যানিটাইজ করার জন্য রাজ্য সরকারের প্রধান কার্যালয় নবান্ন বন্ধ থাকবে।

আরও পড়ুন, ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

৩১ জুলাই নবান্নকে স্যানিটাইজেশন করা হয়েছে। তবুও আগামী সোমবার অর্থাৎ ৩ আগস্ট এবং ৪ অগাস্ট নবান্নকে ফের সম্পূর্ণ স্যানিটাইজ করা হবে। যার ফলে রাজ্য সরকারের প্রধান কার্যালয় নবান্ন বন্ধ থাকবে। ৫ অগাস্ট আবার রাজ্যে সম্পূর্ণ লকডাউন। তাই বুধবারও সম্পূর্ণ বন্ধ থাকবে নবান্ন। নবান্নকে মোট ১৫ বার এই নিয়ে স্যানিটাইজ করা হয়েছে। উল্লেখ্য,  করোনা আতঙ্কে অতিরিক্ত মুখ্য সচিব তথা স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কেও কোয়ারেন্টাইনে চলে যেতে হয়েছিল। তারপরে প্রায় ১৫ জনের মতো আক্রান্ত হয়েছিলেন। যার দরুণ, ফের আগামী সপ্তাহের সোমবার ও মঙ্গলবার সম্পূর্ণরূপে স্যানিটাইজেশন করা হবে বলে জানানো হয়েছে ।
 

আরও পড়ুন,কোভিড নার্সিংহোমের ব্যবহৃত সরঞ্জাম রাস্তায় জমে পাহাড়, স্থানীয়কেই হুমকি, ধুন্ধুমার বেহালায়


আগামী সপ্তাহে মাত্র ২ দিন সরকারি কর্মচারী ও আধিকারিকরা কাজে যোগ দেবেন। অন্য দিন তাঁরা বাড়িতে থেকেই কাজ করবেন বলে তথ্য ও সংস্কৃতি আধিকারিক জানিয়েছেন।  উল্লেখ্য, এই মুহূর্তে আক্রান্তের সংখ্য়া লাফিয়ে বাড়লেও সুস্থ হয়ে বাড়িও ফিরেছেন অনেকেই। সুস্থ হয়ে ওঠার হারে  কেন্দ্রের মাত্রাকে ছাপিয়ে গিয়েছে রাজ্য। 

 

 

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের